Business

যাত্রীদের থেকে এভাবে টাকা আদায় করা যাবেনা, বিমান সংস্থাগুলিকে কড়া বার্তা কেন্দ্রের

যাত্রীদের কাছ থেকে এভাবে টাকা আদায় করা যাবেনা। আর এমনটা করতে পারবেনা কোনও বিমান সংস্থা। একটি বিষয়কে উল্লেখ করে বার্তা কেন্দ্রের।

যাত্রীরা মোটা টাকা ব্যয় করে বিমানের টিকিট কাটছেন। তারপরেও তাঁদের কাছ থেকে নানা অছিলায় টাকা নিচ্ছে বিমান সংস্থাগুলি। এমন অভিযোগ সামনে আসছিল। বেশ কয়েকটি বিমান সংস্থা যাত্রীদের কাছ থেকে বোর্ডিং পাস ইস্যু করতেও টাকা নিচ্ছিল।

তারা যাত্রীদের জানাচ্ছিল অনলাইনে বোর্ডিং পাস করে নিলে ভাল। আর তা না করে কোনও যাত্রী যদি বিমানবন্দরে পৌঁছে চেক ইন কাউন্টার থেকে বোর্ডিং পাস সংগ্রহ করছিলেন, তাঁদের ২০০ টাকা করে গুনতে হচ্ছিল।

বোর্ডিং পাস অনেকে অনলাইনে করতে পারেননা বা করার সময় হয়না। ফলে তাঁরা বিমানবন্দরে পৌঁছে তা নিতে চান। এ দীর্ঘকাল ধরেই চলে আসছে। ইদানিং বিমানবন্দরে পৌঁছে বোর্ডিং পাস কাউন্টার থেকে নিতে চাইলেই ২০০ টাকা দিতে হচ্ছিল যাত্রীদের। এ নিয়ে তাঁদের ক্ষোভ বাড়ছিল।

বিষয়টি নজরে আসতেই কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহণ মন্ত্রক দ্রুত পদক্ষেপ করে। মন্ত্রকের তরফে কড়া বার্তা দেওয়া হয়েছে বিমান সংস্থাগুলিকে।

এভাবে যাত্রীদের কাছ থেকে বোর্ডিং পাসের জন্য টাকা নেওয়া এয়ারক্রাফট আইন বিরোধী বলেও তাদের জানিয়েছে মন্ত্রক। এমনকি এই টাকা যেন ভাড়ার সঙ্গে জুড়ে দেওয়া না হয় তাও স্পষ্ট করে দিয়েছে কেন্দ্র।

যেসব বিমান সংস্থা এমনভাবে বোর্ডিং পাস ইস্যু করার জন্য অতিরিক্ত টাকা সংগ্রহ করছে যাত্রীদের কাছ থেকে তারা যেন অবিলম্বে তা বন্ধ করে সেকথাও স্পষ্ট করে জানিয়ে দিয়েছে কেন্দ্র। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button