Business

বিয়ে করলেই মাইনে বাড়বে, কর্মীদের অফার দিল সংস্থা

গত ২ বছরে তথ্যপ্রযুক্তি সংস্থা থেকে বহু মানুষের চাকরি গেছে। কিন্তু এ দেশে এমন এক সংস্থা রয়েছে যারা কর্মীদের দুরন্ত অফার দিয়েছে।

তথ্যপ্রযুক্তি শিল্পে কার্যত ধাক্কা এসেছে গত ২ বছরে। এখন পরিস্থিতি কিছুটা ঘুরে দাঁড়ালেও বহু মানুষের গত ২ বছরে চাকরি গেছে। অনেক সংস্থা কর্মী সংখ্যা কমিয়েছে। অনেকে কমিয়েছে মাইনে।

সেখানে ভারতের একটি তথ্যপ্রযুক্তি সংস্থা তাদের কর্মীদের জন্য নিয়ে এল এক দারুণ অফার।‌ সংস্থার তরফে জানানো হয়েছে যদি কোনও কর্মী বিয়ে করেন তাহলে তাঁর মাইনে অনেকটা বাড়িয়ে দেওয়া হবে। কর্মীদের সংস্থায় ধরে রাখতেই এই উদ্যোগ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

এখানেই শেষ নয়, সংস্থা গত ২ বছরেও কঠিন পরিস্থিতির মধ্যে কর্মীদের মাইনে বাড়িয়েছে। বছরে একবার নয়, একাধিকবার।

অনেক সংস্থায় যেখানে অ্যাপ্রাইজাল দূরেই থেকেছে, কর্মীদের বছরের শেষেও মাইনে বাড়েনি, সেখানে এই সংস্থা একাধিকবার মাইনে বাড়ানোর পথে হেঁটেছে।

মাদুরাইয়ের এই সংস্থাটি প্রথমে তৈরি হয়েছিল শিবকাশীতে। ২০০৬ সালে সেখানে তৈরি হওয়ার পর ২০১০ সালে সেটি চলে আসে মাদুরাইতে। তারপর থেকে সেখান থেকেই এই সংস্থা চলছে।

সংস্থার অধিকাংশ ক্লায়েন্টই মার্কিন যুক্তরাষ্ট্রের। সংস্থায় এখন কর্মীর সংখ্যা প্রায় সাড়ে সাতশো। সকলেই এই সংস্থার সঙ্গে যুক্ত থাকতে পেরে খুশি।

এখন তো যাঁদের বিয়ে হয়নি তাঁরা বিয়ে করা নিয়ে ভাবতে শুরু করেছেন। বিয়ে করলেই মাইনে অনেকটা বেড়ে যাবে। এই অফার থাকতে থাকতেই বিয়েটা সেরে ফেলতে চাইছেন তাঁরা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.