Kolkata

সংকটজনক প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য

বুধবার হাসপাতালে ভর্তি করা হল প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে। শ্বাসকষ্ট নিয়ে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে তাঁর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

কলকাতা : শ্বাসকষ্ট তাঁর আছে। সেই শ্বাসকষ্ট ফের বাড়ে বুধবার। ফলে চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করা হয় পরিবারের তরফে। তারপর চিকিৎসকের পরামর্শেই প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে বুধবার দুপুর আড়াইটে নাগাদ দক্ষিণ কলকাতার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে তাঁকে আইসিইউতে রাখা হয়। মেকানিক্যাল ভেন্টিলেশনে রয়েছেন তিনি। হাসপাতালে আনার পরই তাঁর চিকিৎসা শুরু করেন চিকিৎসকেরা। যাবতীয় পরীক্ষাও করা হয়। করা হয় করোনা পরীক্ষাও। বুদ্ধদেববাবুর করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে।

হাসপাতালের তরফে জানানো হয়, দুপুরে যখন তাঁকে হাসপাতালে আনা হয় তখন তাঁর অক্সিজেন স্যাচুরেশন লেভেল কম থাকলেও সন্ধে নাগাদ তা অনেকটাই বেড়েছে। অক্সিজেন লেভেল বাড়লেও তাঁর রক্তে কার্বন ডাই অক্সাইড-এর লেভেলও বাড়ছে। আর সেটাই চিন্তায় রেখেছে চিকিৎসকদের।

তাই হাসপাতালের তরফে বুদ্ধদেববাবু সংকটজনকই রয়েছেন বলে জানানো হয়েছে। তাঁর ফুসফুসে একটা প্যাচ পাওয়া গিয়েছে। তবে তা পুরনো প্যাচ। অচেতন অবস্থাতেই রয়েছেন তিনি। তাঁর ধারেকাছে কাউকে যেতে দেওয়া হচ্ছেনা।

আপাতত একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসায়। প্রাক্তন মুখ্যমন্ত্রীর সিওপিডি রয়েছে। ফলে শ্বাসকষ্টের একটা সম্ভাবনা থেকে যায়। এছাড়াও তাঁর বার্ধক্যজনিত বেশ কিছু সমস্যা রয়েছে।

বুদ্ধদেব ভট্টাচার্যকে হাসপাতালে ভর্তি করা হয়েছে একথা জানতে পেরেই তাঁর আরোগ্য কামনা করে ট্যুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ট্যুইট করে বুদ্ধদেব ভট্টাচার্যের আরোগ্য কামনা করেন রাজ্যপাল জগদীপ ধনকর।

সন্ধেয় হাসপাতালে হাজির হন মুখ্যমন্ত্রী। কথা বলেন চিকিৎসকদের সঙ্গে। পরে বাইরে এসে মুখ্যমন্ত্রী জানান তিনি চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন। তাঁদের সাধ্যমত চেষ্টা করতে বলা হয়েছে।

সরকারি হাসপাতালের যে কোনও সাহায্যে সরকার তৈরি বলেও এদিন আশ্বস্ত করে যান মুখ্যমন্ত্রী। সান্ত্বনা দেন প্রাক্তন মুখ্যমন্ত্রীর মেয়েকে। এদিন মুখ্যমন্ত্রী আসার আগেই তাঁর নির্দেশে হাসপাতালে হাজির হন পুরমন্ত্রী ফিরহাদ হাকিমও।

প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেখতে এদিন হাসপাতালে হাজির হন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু ও সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র। বিমান বসুও জানান তিনি বাইরে থেকেই দেখেছেন বুদ্ধদেব ভট্টাচার্যকে। কথা বলেছেন চিকিৎসকদের সঙ্গে।

সূর্যকান্ত মিশ্র নিজে চিকিৎসক। তিনিও কথা বলেছেন। প্রয়োজনীয় যা করার করতে বলেছেন তিনি। পাশাপাশি হাসপাতালে অনুগামীদের ভিড় করতে মানা করেছেন সূর্যকান্ত মিশ্র।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button