National

নিজেকে অমিতাভ বচ্চন বলে মনে হচ্ছে, ব্রিটিশ প্রধানমন্ত্রীর সরস উক্তি

তাঁর নিজেকে বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চন বলে মনে হচ্ছে। এভাবেই উচ্ছ্বাস প্রকাশ করলেন ২ দিনের সফরে আসা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

গত বৃহস্পতিবার গিয়েছিলেন আমেদাবাদের সবরমতী আশ্রমে। সেখানে মেঝেতে বসে চরকা কেটে চমকে দেন তিনি। এবার ফের চমক দিলেন একটি বক্তব্য প্রকাশ করে।

আমেদাবাদে নেমে তাঁর নিজেকে শচীন তেন্ডুলকর বলে মনে হয়েছে বলে জানালেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। আর গুজরাটের রাস্তায় যেতে যেতে তাঁর নিজেকে অমিতাভ বচ্চন বলে মনে হয়েছে বলেও সরস বক্তব্য পেশ করেন বরিস। শুক্রবার নয়াদিল্লির হায়দরাবাদ হাউসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে যৌথ সাংবাদিক সম্মেলন করেন বরিস জনসন।

আমেদাবাদে নামার পর যে উষ্ণ অভ্যর্থনা তিনি পেয়েছেন তাতে আপ্লুত ব্রিটিশ প্রধানমন্ত্রী। সেইসঙ্গে গুজরাটের রাস্তা দিয়ে যেতে যেতে তিনি দেখেন রাস্তার কোণায় কোণায় তাঁকে স্বাগত জানিয়ে তাঁর ছবি সহ হোর্ডিং লাগানো। যা দেখে তাঁর মনে হয়েছে যেন অমিতাভ বচ্চন। ভারতের ২ অন্যতম সেলেব্রিটির নাম নিয়ে তিনি যে এই আতিথেয়তায় কতটা আপ্লুত তা বোঝানোর চেষ্টা করেছেন বরিস।

২ দিনের ভারত সফরে আসা ব্রিটিশ প্রধানমন্ত্রী বৃহস্পতিবার গুজরাটে যান। বরিস জনসনই ইংল্যান্ডের প্রথম কনজারভেটিভ প্রধানমন্ত্রী যিনি গুজরাটে পা রাখলেন। তাঁর বিশেষ বন্ধুর আমন্ত্রণেই তাঁর এই গুজরাটে পা রাখা বলেও জানান বরিস।


অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান ভারত এখন তার আজাদি কি অমৃত মহোৎসব পালন করছে। সেই সময় ব্রিটিশ প্রধানমন্ত্রী ভারতে পা রাখলেন।

প্রসঙ্গত ভারত ও ব্রিটেনের মধ্যে মুক্ত বাণিজ্য সম্পর্ক আরও দৃঢ় হয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীর ভারত সফরে। চলতি বছরের শেষ থেকেই ২ দেশের মধ্যে মুক্ত বাণিজ্য চুক্তি বাস্তবায়িত হবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button