Kolkata

নাগরিকত্ব আইনের স্বপক্ষে বিজেপির মিছিল আটকাল পুলিশ

রাজ্য জুড়ে যখন সংশোধিত নাগরিকত্ব আইন, এনআরসি বিরোধী আন্দোলন চরমে উঠেছে। আন্দোলন হিংসাত্মক চেহারাও নিয়েছে। বাধ্য হয়ে প্রশাসনকে ইন্টারনেট পর্যন্ত বন্ধ করতে হয়েছে। মুখ্যমন্ত্রী পথে নেমে প্রতিবাদে সামিল হয়েছেন। সেখানে পাল্টা সংশোধিত নাগরিকত্ব আইনের পক্ষে দাঁড়িয়ে রাস্তায় নামল বিজেপি। সোমবার মুখ্যমন্ত্রী যখন পদযাত্রা করছেন এর বিরুদ্ধে তখনই গড়িয়া মোড় থেকে মিছিল বার করে বিজেপি। যাদবপুর ৮বি বাসস্ট্যান্ড পর্যন্ত মিছিল হওয়ার কথা ছিল। মিছিলের নেতৃত্বে ছিলেন লোকসভা নির্বাচনে যাদবপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী অনুপম হাজরা।

মিছিল শান্তিপূর্ণভাবে এগিয়ে ৮বি বাসস্ট্যান্ডের আগে কৃষ্ণা গ্লাসের কাছে পৌঁছতে মিছিলের রাস্তা আটকায় পুলিশ। বিজেপির দাবি তাদের আগেই ৮বি পর্যন্ত যাওয়ার অনুমতি নেওয়া ছিল। তা সত্ত্বেও তাদের পথ আটকানো হয়েছে। গার্ড রেল দিয়ে পথ আটকানো হলে সেই প্রাচীর ভেঙে এগোনোর চেষ্টা করেন বিজেপি কর্মী সমর্থকেরা। ফলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয়ে যায় তাঁদের।

বেশ কিছুক্ষণ এমন চলার পর অবশেষে এখান থেকে ব্যারিকেড ভেঙেই সামনে এগোতে থাকে মিছিল। এরপর আবার সুলেখা মোড়ে তাঁদের পথ আটকায় পুলিশ। বিশাল পুলিশ বাহিনী বিজেপির পথ আটকালে সংশোধিত নাগরিকত্ব আইনের পক্ষে বিজেপির এই মিছিলে অংশগ্রহণকারীরা অনেকেই রাস্তায় বসে পড়েন। তাঁরা ৮বি পর্যন্ত পৌঁছনোর দাবি জানাতে থাকেন। এই অবস্থা চলতে থাকে। পুলিশের সঙ্গে তর্ক চলতে থাকে। এদিকে বিজেপির এই অবস্থানের জেরে থমকে যায় সুলেখা মোড়। অনেক বাস ও গাড়ি ঘুরিয়ে অন্যপথে যাওয়ার চেষ্টা করে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button