Tuesday , June 25 2019
Anju Ghosh
ফাইল : অঞ্জু ঘোষ, ছবি - আইএএনএস

বিজেপিতে যোগ দিলেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অঞ্জু ঘোষ, শুরু জল ঘোলা

বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী অঞ্জু ঘোষ বুধবার বিজেপিতে যোগ দিলেন। কলকাতায় বিজেপির রাজ্য দফতরে তিনি গেরুয়া শিবিরে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন। অনুষ্ঠানে হাজির ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। দিলীপবাবুর উপস্থিতিতেই অঞ্জু ঘোষ বিজেপিতে যোগ দেন। তাহলে কি তিনি আর বাংলাদেশি নাগরিক নন। কোনওভাবে ভারতীয় কর্তৃপক্ষ কী তাঁকে ভারতের নাগরিকত্ব দিয়েছে? এসব প্রশ্নের উত্তর অঞ্জু ঘোষ এদিন এড়িয়ে যান।

লোকসভা নির্বাচনের সময় গত এপ্রিলে রায়গঞ্জ লোকসভা আসনে তৃণমূল প্রার্থী কানাইয়ালাল আগরওয়ালের সমর্থনে সেখানে একটি জনসভায় দেখা যায় বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা ফেরদৌসকে। বিজেপির তরফে তখন অভিযোগ করা হয়েছিল যে একজন ভিনদেশিকে কীভাবে ভারতের নির্বাচনের প্রচারে ব্যবহার করছে তৃণমূল? এমনকি কানাইয়ালাল আগরওয়ালের প্রার্থীপদও বাতিল করার দাবি জানিয়ে তারা নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়। ফেরদৌসকে দেশে ফেরার জন্য নির্দেশ দেয় বাংলাদেশ সরকার। অন্যদিকে তাঁর ভিসা বাতিল করে দেয় ভারত সরকার।

ফেরদৌস পর্ব মেটার পরই মদন মিত্রের চেষ্টায় দমদম লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে প্রচারে দেখা যায় রাণী রাসমণি সিরিয়াল খ্যাত বাংলাদেশের অভিনেতা গাজি আবদুল নূরকে। এ নিয়েও সোচ্চার হয় বিজেপি। তারা নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়। পরে নূরকেও বাংলাদেশের ফিরতে হয়। এই অবস্থায় লোকসভা ভোট মেটার পর সেই বাংলাদেশেরই একজন অভিনেত্রীকে কীভাবে গেরুয়া শিবির বরণ করল তা নিয়ে প্রশ্ন তুলছেন বিরোধীরা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *