World

বাংলাদেশে বহুতলে আগুনে মৃত ২৫

বাংলাদেশের রাজধানী শহর ঢাকার বনানী এলাকায় এফআর টাওয়ার নামে একটি বহুতলে গত বৃহস্পতিবার দুপুরে আগুন লেগে যায়। আগুন প্রথমে ৭ ও ৮ তলায় লাগে। তারপর তা ক্রমশ ছড়াতে থাকে। ঢাকার অফিসপাড়া হিসাবে খ্যাত এই এলাকা ঘিঞ্জি। পাশাপাশি অনেকগুলি বহুতল রয়েছে। ফলে আতঙ্ক ছড়ায়।

দমকলের ২১টি ইঞ্জিন ল্যাডারের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা শুরু করে। আতঙ্কে কয়েকজন বাড়িটি থেকে ঝাঁপও দেন। শুক্রবার বেলা পর্যন্ত ওই বহুতল থেকে ২৫টি দেহ উদ্ধার করেছে দমকল। সকলেরই ঝলসে ও দমবন্ধ হয়ে মৃত্যু হয়েছে। আরও দেহ ভিতরে থাকতে পারে বলেই আশঙ্কা করছেন উদ্ধারকারীরা। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

আগুন অনেক উঁচু তলা পর্যন্ত পৌঁছনোয় আগুন নিয়ন্ত্রণ করতে সমস্যা হয়। আশপাশে জল না থাকায় জল পেতেও সমস্যা হয় দমকলের। আকাশপথে হেলিকপ্টারে উদ্ধারের চেষ্টা হয়। ২২ তলা এফআর টাওয়ারে অনেকগুলি অফিস রয়েছে। রয়েছে বিপণী। জামাকাপড়ের সংস্থার অফিস যেমন রয়েছে, তেমনই রয়েছে তথ্যপ্রযুক্তি সংস্থার অফিস। বহু মানুষ সে সময় অফিসে কাজ করছিলেন। সেই সময় আগুন ছড়াতে শুরু করে।

বহু মানুষকে উদ্ধার করতে সমর্থ হয় দমকল। ৭৩ জন আহত হয়েছেন। তাঁদের চিকিৎসা চলছে। এখনও আগুন লাগার কারণ ঘিরে ধোঁয়াশা রয়েছে। ঘটনার জেরে ওই বাড়ির সব অফিস বন্ধ। শুক্রবারও জোরকদমে চলছে উদ্ধারকাজ।


(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button