State

মালদহে বড়সড় ধাক্কা খেল কংগ্রেস ও বিজেপি

মালদহে তৃণমূল কোনও দিনই খুব শক্তিশালী হয়ে উঠতে পারেনি। মালদহকে কংগ্রেসের শক্ত ঘাঁটি হিসাবেই ধরা হত। গত লোকসভা নির্বাচনেও সেখানে বিজেপি ভাল ফল করে। ফলে মালদহে কংগ্রেসের পাশাপাশি বিজেপিরও পায়ের তলার মাটি শক্ত হয়। সেই মালদহেই রবিবার বড় ধাক্কা খেল এই ২ দল। কংগ্রেস ও বিজেপি এই ২ দল ছেড়েই প্রায় ৩০০ জন কর্মী এদিন তৃণমূলের পতাকা হাতে তুলে নিলেন। যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে।

কেন এভাবে কংগ্রেস বা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান? যাঁরা বিজেপি ও কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন তাঁদের দাবি তাঁরা রাজ্য জুড়ে চলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের ঝড়ে শরিক হতে তৃণমূলে যোগ দিয়েছেন। তৃণমূলে যোগ দেওয়ার পর তাঁদের ঘাসফুলে স্বাগত জানানো হয়। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন প্রাক্তন কংগ্রেস সাংসদ তথা বর্তমানে মালদহের তৃণমূল জেলা সভাপতি মৌসম বেনজির নুর।

রতুয়া ২-এর মির্জাপুরে একটি কমিউনিটি ডেভেলপমেন্ট অনুষ্ঠানে এই যোগদান পর্ব সংঘটিত হয়। মৌসম বেনজির নুর বলেন, আগামী দিনে তাঁরা একসঙ্গে হাতে হাত মিলিয়ে মালদহের উন্নয়নে কাজ করবেন। রাজ্যের ২ বিধানসভায় উপনির্বাচনে দুরন্ত জয় পেয়েছে তৃণমূল। বিজেপি ও কংগ্রেসের ১টি করে আসন হাতছাড়া হয়েছে। আর সেখানে প্রথম খাতা খুলেছে তৃণমূল। ৩টি বিধানসভা করিমপুর, কালিয়াগঞ্জ ও খড়গপুর সদর-এ জয়লাভ করেছে তৃণমূল। তারপরই কংগ্রেস ও বিজেপি ছেড়ে মালদহের ৩০০ কর্মী তৃণমূলে যোগ দিলেন।

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close