Saturday , December 14 2019
All India Trinamool Congress
পেট্রোল-ডিজেল-এলপিজির মূল্যবৃদ্ধির প্রতিবাদে তৃণমূলের মিছিল, ছবি – সৌজন্যে – ফেসবুক

নতুন উদ্যমে রাস্তায় নেমে পড়ল তৃণমূল, শহরে জোড়া মিছিল

মোদী সরকার দ্বিতীয় বারের জন্য ক্ষমতায় আসার পরই দাম বেড়েছে পেট্রোল, ডিজেল ও রান্নার গ্যাসের। এর বিরুদ্ধে এবার পথে নামল তৃণমূল। ভোটে বড় ধাক্কা সামলে ফের যে তৃণমূল রাস্তায় নেমে আন্দোলনের পথে দ্রুত ফিরছে তা মঙ্গলবার কলকাতায় ২টি মিছিল থেকেই পরিস্কার। একটি মিছিল বার হয় গোলপার্ক থেকে। যায় হাজরা পর্যন্ত। এই মিছিলের নেতৃত্বে ছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এছাড়াও তৃণমূল নেতা কর্মীরা মিছিলে অংশ নেন।

মিছিলে অনেকের হাতে ছিল রান্নার গ্যাসের কাটআউট। অনেকের হাতে ছিল পেট্রোল পাম্পের মেশিনের কাটআউট। আর মুখে ছিল জয় হিন্দ ও জয় বাংলা স্লোগান। বিজেপির জয় শ্রীরামের পাল্টা মুখ্যমন্ত্রী নিজেই দলীয় কর্মীদের জয় হিন্দ বা জয় বাংলা স্লোগান তোলার নির্দেশ দিয়েছেন। সেইমতই এদিন মিছিল থেকে জয় বাংলা, জয় হিন্দ স্লোগান উঠল। মিছিলে পা মেলান বহু তৃণমূল কর্মী-সমর্থক।

দ্বিতীয় মিছিলটি বার হয় মধ্য কলকাতার মৌলালি থেকে। এখানে মিছিলের নেতৃত্ব দেন সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। মিছিলের অগ্রভাগে ব্যানার হাতে ছিলেন বিধায়ক পরেশ পাল, বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী শশী পাঁজা সহ অনেক তৃণমূল নেতা কর্মী সমর্থক। মিছিলটি মৌলালি থেকে ডোরিনা ক্রসিং পর্যন্ত যায়। এদিন শহরের বুকে ২টি মিছিল করার পাশাপাশি একই ইস্যুতে জেলার বিভিন্ন প্রান্তেও মিছিল করে তৃণমূল। এদিকে শহরের ২ প্রান্তে ২টি মিছিলকে কেন্দ্র করে যান চলাচল বিঘ্নিত হয়। বেজায় সমস্যায় পড়েন পথচলতি মানুষজন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *