Kolkata

এফআরডিআই বিলের প্রতিবাদে রাস্তায় নামল তৃণমূল

কেন্দ্রীয় সরকারের প্রস্তাবিত এফআরডিআই বিলের প্রতিবাদে শুরু থেকেই সরব তৃণমূল কংগ্রেস। তৃণমূলের দাবি এই বিল আইনে রূপান্তরিত হলে দেশের অগণিত মানুষের ব্যাঙ্কে জমানো আমানত ঝুঁকির মুখে পড়বে। আমানতের সুরক্ষা বিঘ্নিত হবে। এর প্রতিবাদ করে অবিলম্বে এই বিল আনার প্রক্রিয়া বন্ধ করতে সোচ্চার হয়েছে তৃণমূল।

শীতকালীন অধিবেশনে সংসদের বাইরে অবস্থান বিক্ষোভে সামিল হয়েছিলেন তৃণমূল সাংসদরা। এবার এফআরডিআইয়ের বিরুদ্ধে কলকাতার রাস্তায় পা মেলালেন তৃণমূল নেতা কর্মী থেকে সাধারণ মানুষ। তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে শুক্রবার দুপুরে যাদবপুর থেকে একটি মিছিল বার হয়। গোল পার্ক, রাসবিহারী হয়ে মিছিল শেষ হয় হাজরায়। মিছিলে পা মেলান রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় সহ বহু তৃণমূল নেতা-কর্মী। শুধু কলকাতা বলেই নয়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এফআরডিআই নিয়ে প্রতিবাদ হয়েছে বিভিন্ন জেলাতেও। সেখানেও ব্লকে ব্লকে মিছিল করেন স্থানীয় তৃণমূল নেতারা।

চলতি বছরের অগাস্টে এফআরডিআই বিল সংসদে পেশ করে কেন্দ্র। সেই বিল এখন জয়েন্ট পার্লামেন্টারি কমিটির বিচারাধীন। ফলে তা আগামী বাজেট অধিবেশনেও সংসদে পেশ হওয়ার সম্ভাবনা প্রায় নেই। এদিকে এই বিল নিয়ে অযথা দুশ্চিন্তার কোনও কারণ নেই বলেই দাবি করেছেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। তাঁর দাবি, সকল আমানতকারীর ব্যাঙ্কে গচ্ছিত আমানত সুরক্ষিত রাখতে সরকার বদ্ধপরিকর। ফলে অযথা আতঙ্ক ছড়ানোর কোনও মানেই হয়না। তবে অর্থমন্ত্রী যাই বলুন তৃণমূল যে এই বিলের প্রতিবাদে আন্দোলন চালিয়ে যাবে তা পরিস্কার করে দিয়েছেন দলীয় নেতৃত্ব।

(ছবি – সৌজন্যে – ট্যুইটার – এআইটিসি অফিসিয়াল)


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button