Kolkata

রাজ্যের ৭ জেলায় বজ্র বিদ্যুৎ সহ প্রবল বৃষ্টির সতর্কবার্তা

রাজ্যের ৭টি জেলার জন্য সতর্কবাণী শোনাল আবহাওয়া দফতর। বজ্র বিদ্যুৎ সহ প্রবল বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস।

গত সপ্তাহে নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টিতে ভেসে গেছে কলকাতা সহ বিভিন্ন জেলা। তারপর ২-৩ দিন বৃষ্টি একটু কমলেও ফের বুধবারের জন্য বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।

আগেভাগেই তারা সতর্ক করল জেলাগুলিকে। সতর্কবার্তা জারি করা হয়েছে কলকাতার জন্যও। কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া ও হুগলির জন্য সতর্কবার্তা জারি করা হয়েছে। এই ৪ জেলায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা রয়েছে।

বুধবার সকাল থেকেই আকাশের মুখ ভার। বৃষ্টি শুরু হয় অনেক জায়গায়। বৃষ্টির জেরে অফিসমুখী মানুষ সমস্যায় পড়েন।

এদিকে আকাশে ঘন কালো মেঘের সঞ্চার ও পূর্বাভাস মিলে আমজনতাকে কার্যত অস্বস্তিতে ফেলে। কারণ কর্মময় একটি দিনের সকাল থেকেই বৃষ্টি অবশ্যই কাজে বার হওয়া মানুষকে সমস্যায় ফেলে।

এদিন কলকাতা ও তার লাগোয়া ৩ জেলা ছাড়াও পুরুলিয়া, বাঁকুড়া ও পশ্চিম বর্ধমানের কিছু জায়গায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

সকাল থেকে দুপুরের মধ্যেই বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকায় মানুষজন বৃষ্টি থেকে বাঁচার বন্দোবস্ত করেই বাড়ি থেকে বার হয়েছেন।

এদিকে হুগলির বিস্তীর্ণ এলাকা এখনও জলমগ্ন। সেখানে অনেক জায়গায় সেনা নামিয়ে মানুষকে উদ্ধার করতে হয়েছে। বিভিন্ন এলাকায় নৌকা নামিয়েও উদ্ধারকাজ চলছে। তার ওপর ফের বৃষ্টি পরিস্থিতি আরও ঘোরাল করে তুলতে পারে বলেই মনে করা হচ্ছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button