Kolkata

অস্বস্তিকর গরমের হাত থেকে এখনই রেহাই নেই

অস্বস্তিকর গরম অব্যাহত। পারদ হয়ত ৪০ ডিগ্রি ছুঁচ্ছেনা, কিন্তু তাবলে অস্বস্তির হাত থেকে রেহাই পাচ্ছেননা মানুষ। অনেকেই তাই প্রবল ঘাম আর ক্লান্তিকর পরিস্থিতিকে প্রবল গরম বলেই ধরে নিচ্ছেন। কলকাতায় আর্দ্রতা এতটাই বেশি যে ঘাম হয়েই চলেছে। গরমও ৩৬-৩৭ ডিগ্রিতে ঘোরাফেরা করছে। সবমিলিয়ে গরমে হাঁসফাঁস দশা শহরবাসীর। জ্যৈষ্ঠের উত্তাপ থেকে এখনই রেহাইও নেই তাঁদের। হাওয়া অফিস সাফ জানিয়েছে আগামী ৪৮ ঘণ্টায় এই গরম থেকে রেহাই মেলার কোনও ইঙ্গিত তাদের কাছে নেই।

কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, দুই ২৪ পরগনার মত জেলাগুলিতে যখন অস্বস্তিকর গরমের হাত থেকে রেহাই নেই রাজ্যবাসীর, তখন পশ্চিমাঞ্চলের জেলাগুলির জন্য আরও খারাপ পূর্বাভাস রয়েছে। রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপপ্রবাহের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সেখানে গরম চরম আকার নিতে পারে। ৪৮ ঘণ্টায় এই পরিস্থিতি শুধরনোর কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়ে দিয়েছেন আবহবিদেরা।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

মৌসম ভবন জানিয়েছে এবার বর্ষা কেরালাতেই প্রবেশ করবে দেরিতে। স্বাভাবিকভাবেই সারা দেশেও তা দেরিতেই ছড়িয়ে পড়বে। ফলে গ্রীষ্ম দীর্ঘতর হওয়ার সম্ভাবনা তৈরি হচ্ছে। জ্যৈষ্ঠের সবে শুরু। এখনও সারা মাস পড়ে আছে। ফলে গরম এবার কতটা কষ্টের কারণ হবে তা এখনও পরিস্কার নয়।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button