Kolkata

পুজোর ৫ দিন কেমন থাকবে আবহাওয়া, পূর্বাভাস ভাল নয়

পুজোর ৫ দিন কি রোদ ঝলমলে আকাশ থাকবে? বৃষ্টি হবে না তো? তামাম বঙ্গবাসীর এই প্রশ্নের উত্তর কিন্তু খুব একটা ভাল হল না আবহবিদদের দিক থেকে।

পুজোর ৫ দিন কেমন থাকবে আবহাওয়া? ওই ৫টা দিনের জন্যই তো সারা বছরের অপেক্ষা, সারা বছরের পরিকল্পনা! সেই আনন্দে মোড়া সাজানো পরিকল্পনা নিমেষে মাটি করে দিতে পারে অসুর বৃষ্টি।

তাই আম জনতার একটাই প্রশ্ন, পুজোর ৫ দিন কি রোদ ঝলমলে শরতের আকাশ থাকবে? বৃষ্টি হবে না তো? তাঁদের সেই প্রশ্নের কিন্তু বড় একটা ভাল উত্তর মিলল না।

আবহাওয়া দফতর আগেই পূর্বাভাসে জানিয়ে দিয়েছিল পুজোর আগে অন্তত পঞ্চমী পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে বৃষ্টি হবে আগামী ২ দিন।

এই খবর পুজোর আগের প্রস্তুতিতে স্বস্তির বার্তা বয়ে এনেছিল। কিন্তু সেই স্বস্তি অনেকটাই মুছে দিল ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাস।


ষষ্ঠীতে তেমন বৃষ্টির সম্ভাবনা না থাকলেও মহাসপ্তমী থেকে পুজোর দিনগুলোতে বৃষ্টির সমূহ সম্ভাবনা তৈরি হয়েছে। কারণ বঙ্গোপসাগরে তৈরি হতে চলা একটি ঘূর্ণাবর্ত। যা ষষ্ঠীর দিন তৈরি হয়ে সপ্তমী থেকে বৃষ্টি ঝরাতে পারে।

ঘূর্ণাবর্তটির প্রভাবে পুজোর ৪ দিনই বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে। যা কখনওই কাম্য হতে পারেনা। তবে প্রকৃতির ওপর তো কারও হাত নেই।

এবার পুজো কিছুটা আগে হওয়ায় পুজোর সময় বৃষ্টির একটা আতঙ্ক ছিলই। এদিন পুজোর উদ্বোধনে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও মা দুর্গার কাছে প্রার্থনা করতে শোনা যায় যেন পুজোয় অল্প বৃষ্টি হয়।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button