State

রাজ্যে ১৫ জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর

স্বস্তির বার্তা দিয়ে রাজ্যের ১৫টি জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। এই প্রবল দাবদাহে নাজেহাল জনজীবন এখন চাইছে বৃষ্টি নামুক ঝেঁপে। আপাতত সেই বৃষ্টিরই অপেক্ষা।

পারদ চড়ছে। বৈশাখ পড়তেই যেন সূর্য পুরোদমে তার আগুন ঢালা শুরু করেছে। বেলা বাড়লে রোদে টেকা দায় হচ্ছে। তার সঙ্গে ঘাম দ্রুত শরীর জুড়ে ক্লান্তি বয়ে আনছে।

সব মিলিয়ে গরমে নাজেহাল মানুষ চাইছেন এবার একটু বৃষ্টি হোক। সেই বার্তাই এবার দিল আবহাওয়া দফতর। রবিবার পুড়তে থাকা দক্ষিণবঙ্গের ৭ জেলায় বৃষ্টির পূর্বাভাস স্বস্তির বার্তা দিল।

উত্তরবঙ্গে বৃষ্টি মাঝেমধ্যেই হলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই। ফলে এখানে পরিস্থিতি ক্রমশ দুর্বিষহ হয়ে উঠেছে। কালবৈশাখীরও দেখা নেই। ৭ জেলায় বৃষ্টি হলে আবহাওয়া কিছুটা হলেও বদলাবে বলে মনে করছেন সকলে।

যে ৭ জেলায় বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতর দিয়েছে সেগুলি হল পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, মুর্শিদাবাদ, বীরভূম ও নদিয়া।

এই ৭ জেলায় বৃষ্টির পূর্বাভাস থাকলেও কলকাতায় বৃষ্টির পূর্বাভাস নেই। এখানে বরং কিছুটা মেঘলা আকাশ হতে পারে। তবে লাগোয়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় বৃষ্টি হলে কিছুটা হলেও তার প্রভাবে পারদে পতন হতে পারে কলকাতার। তবে সব নির্ভর করছে পূর্বাভাস মেলার ওপর।

অন্যদিকে উত্তরবঙ্গের ৮ জেলায় রয়েছে বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সব জেলাতেই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। কয়েকটি জেলায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টিও হতে পারে।

Show More

Leave a Reply

Your email address will not be published.