State

৫ জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস, ২ জেলায় ধেয়ে আসছে ঝড়

প্রবল গরমে পুড়ছে বাংলার সিংহভাগ। বিশেষত দক্ষিণবঙ্গ। এর মধ্যেই রাজ্যের ৫ জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। ২ জেলায় ঝড়ের সতর্কবার্তা।

জানুয়ারিতে যে বঙ্গবাসী বৃষ্টিতে বৃষ্টিতে জেরবার হয়ে যাচ্ছিলেন, চাইছিলেন না আর বৃষ্টি, সেই বঙ্গবাসী এই এপ্রিলে এসে এখন মনেপ্রাণে চাইছেন বৃষ্টি হোক। অন্তত এই গরম থেকে রেহাই মিলবে।

হবে নাই বা কেন! পয়লা বৈশাখে যে প্রবল গরমে পুড়েছে দক্ষিণবঙ্গ। যেভাবে হাল্কা মেঘ উঁকি দিয়েও চলে যাচ্ছে। যেভাবে পারদ তরতর করে চড়ছে, তাতে এখন বৃষ্টি একটা হোক সেটাই চাইছেন সকলে। এই পরিস্থিতিতে উত্তরবঙ্গে বৃষ্টি হলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই।

এমন এক অসহ্য গরমের পরিস্থিতিতে রাজ্যের ৫ জেলায় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। এরমধ্যে ৩টি জেলা উত্তরবঙ্গের।

শনিবার দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। অন্যদিকে দক্ষিণের ২টি জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে ঘণ্টায় ৪০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সঙ্গে রয়েছে বৃষ্টির পূর্বাভাস। ফলে কলকাতায় এখনই বৃষ্টির সম্ভাবনা না থাকলেও লাগোয়া উত্তর ২৪ পরগনাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এখন যা পরিস্থিতি তাতে একটা বৃষ্টি হলে প্রাণটা কিছুটা হলেও জুড়োবে মানুষের। এই দুর্বিষহ পরিস্থিতির হাত থেকে রেহাই মিলবে।

এদিকে বৈশাখ পড়ে গেলেও এখনও মরসুমের প্রথম কালবৈশাখীর দেখা নেই। মানুষ এখন অপেক্ষায় রয়েছেন সেই বিকেলের যে বিকেলে আকাশ কালো করে কালবৈশাখী ঝড় আসবে। সঙ্গে নামবে অঝোর বৃষ্টি।

Show More

Leave a Reply

Your email address will not be published.