Kolkata

ফের রাজ্যে বৃষ্টির পূর্বাভাস, বদলে যাবে আবহাওয়া

গত শুক্রবারই বৃষ্টিতে ভেসেছে কলকাতা সহ রাজ্যের বড় অংশ। তারপর রোদ উঠে পারদ কিছুটা নামলেও ফের বৃষ্টির ভ্রুকুটি। তাল মিলিয়ে চড়বে পারদও।

বৃষ্টি কিছুতেই পিছু ছাড়ছে না। দফায় দফায় বৃষ্টিতেই শীত শেষে এসে দাঁড়িয়েছে। এই মাঘের শেষে এসেও বঙ্গবাসীর বৃষ্টির হাত থেকে নিস্তার নেই।

শীতকাল জুড়েই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে দফায় দফায় বৃষ্টি হয়েছে রাজ্যে। পারদ চড়েছে। তারপর রোদ উঠলে ফের পারদ নেমেছে। যেমনটা হয়েছে গত শুক্রবারে বৃষ্টির পরও।

কিন্তু শীত শেষের সেই আলগা আমেজেও ফের থাবা বসাতে চলেছে বৃষ্টি। মঙ্গলবারই হাল্কা মেঘের আস্তরণ নজরে পড়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তবে তা আরও বাড়বে বলেই পূর্বাভাস।

মঙ্গলবার সকালের দিকে কুয়াশা কোথাও কম কোথাও বেশি থাকলেও পরে আকাশ অধিকাংশ সময় পরিস্কারই থেকেছে। বুধবারও তেমনই থাকবে বলে পূর্বাভাস।

তবে বৃহস্পতিবার থেকে আবহাওয়া বদল শুরু হবে। দক্ষিণবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ এবং পশ্চিম বর্ধমানে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলা শুকনোই থাকবে।

তবে শুক্রবার দক্ষিণবঙ্গ জুড়েই বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গত শুক্রবারে কলকাতা সহ আশপাশে ভেসে গেছে বৃষ্টিতে। ফের ফিরতি শুক্রবার সেই একই পরিস্থিতির আশঙ্কা তৈরি হয়ে গেল।

উত্তরবঙ্গেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের আগে থেকেই উত্তরে বৃষ্টি শুরু হয়ে যাবে। পাহাড়ি এলাকায় তুষারপাত হতে পারে বলেই পূর্বাভাস।

মঙ্গলবারও দার্জিলিং, কালিম্পংয়ের উঁচু জায়গায় সামান্য হলেও তুষারপাত হয়েছে বলে খবর। বৃষ্টি বাড়লে উঁচু এলাকায় তুষারপাতও বাড়বে বলেই পূর্বাভাস।

ফলে ফের এক দফা বৃষ্টির জন্য রাজ্যবাসীকে তৈরি থাকতে হবে। আর মাঘের শেষ যখন তখন আর শীতের কামড় তেমন আসবে বলে মনে করছেননা কেউই।

বরং আস্তে আস্তে পারদ চড়ার সময় আগতপ্রায়। প্রসঙ্গত মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন পারদ ছিল ১৪.৯ ডিগ্রি। যা আরও বাড়বে সপ্তাহ যত শেষের দিকে যাবে।

Show More

Leave a Reply

Your email address will not be published.