Kolkata

মেঘে ঢাকা কলকাতা, ৪ জেলায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা

পূর্বাভাস মেনে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়েছে বিজয়ার দিন। বৃষ্টি হয়েছে একাদশীতেও। দ্বাদশীর সকালেও আকাশের মুখ ভার। বৃষ্টি হয়েছে বিভিন্ন জায়গায়।

অষ্টমী বা নবমীতে সেভাবে বৃষ্টি হয়নি কলকাতায়। বৃষ্টি হয়নি বিজয়া দশমীর সকালেও। কিন্তু বিকেল থেকে বৃষ্টি নামে কলকাতা সহ আশপাশের জেলাগুলিতে। ফলে বিসর্জনে সমস্যায় পড়েন বারোয়ারি কর্মকর্তারা। এরপর একাদশীতেও বৃষ্টি হয়। দ্বাদশীর সকাল থেকেও একই পরিস্থিতি।

একে রবিবার সকাল। তারওপর দুর্গাপুজো শেষ হওয়ার পর একটা ক্লান্তি সকলকেই পেয়ে বসেছে। ফলে মেঘলা দিনে হাল্কা ঠান্ডা ঠান্ডা আমেজে সকালটা মন্দ কাটেনি অনেকের। এদিকে পূর্বাভাস যা রয়েছে তাতে বৃষ্টি চলবে লক্ষ্মীপুজোর দিন পর্যন্ত। তারপর আকাশ পরিস্কার হবে।

রবিবার সকালে ৪ জেলার জন্য বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। যার মধ্য রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, ২ মেদিনীপুর ও ঝাড়গ্রাম। ফলে এটা পরিস্কার যে উপকূলবর্তী জেলাগুলির জন্য থাকছে সতর্কবার্তা। এছাড়া কলকাতায় দু এক পশলা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হতে পারে কলকাতার আশপাশের জেলাগুলিতেও।

কলকাতা সহ আশপাশের জেলাগুলিতে সকাল থেকেই মেঘে ঢেকেছে আকাশ। সঙ্গে মাঝে মাঝেই বৃষ্টি হচ্ছে। খুব ঝেঁপে না হলেও বৃষ্টি হচ্ছে।

আগামী সোমবার থেকে অনেক অফিস খুলে যাচ্ছে। এভাবে বৃষ্টি হলে তা অফিসযাত্রীদের জন্য খুব সুখের হবেনা।

বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপের জেরেই এই বৃষ্টি বলে জানিয়েছে হাওয়া অফিস। বর্ষা বিদায় এবার তাই বিলম্বিত হচ্ছে। দক্ষিণবঙ্গে যেমন রবিবার থেকে বৃষ্টি বাড়ছে তেমনই উত্তরবঙ্গেও বৃষ্টি শুরু হয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button