Kolkata

রবিবার থেকে শক্তি বাড়াবে নিম্নচাপ, পুজোয় ৩ দিনই বৃষ্টির ভ্রুকুটি

রবিবার পঞ্চমী। পুজোর প্রায় শুরু। সেদিন থেকেই আবার জন্ম নিচ্ছে একটি নিম্নচাপ। যা পুজোর ৩ দিন ভাসাতে পারে বলে পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

মেঘ রোদের খেলাটা চলছে প্রতিদিনই। গত শুক্রবার বৃষ্টি হয়েছে দক্ষিণ কলকাতায়। শনিবারও দিনভর কখনও মেঘ তো কখনও রোদ। যদিও বৃষ্টি ঝরার মত মেঘ যে রয়েছে এমনটা নয়।

বর্ষা বিদায় শুরু হয়েছে। ফলে কোথাও কোথাও সামান্য সময়ের জন্য ২ এক পশলা বৃষ্টি হতেই পারে। এই পর্যন্ত উৎসবের দিনে মানুষ মানিয়ে নেন। কিন্তু আবহাওয়া দফতর যে পূর্বাভাস দিয়েছে তাতে কিন্তু উৎসব বৃষ্টিতে ভাসার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দফতর জানাচ্ছে আন্দামান সাগরের ওপর একটি নিম্নচাপ তৈরির পরিবেশ তৈরি হয়েছে। রবিবার থেকে নিম্নচাপটি শক্তি বাড়ানো শুরু করবে। যা পরিস্থিতি তাতে তা শক্তি সঞ্চয় করে আগামী বুধবার থেকে কলকাতা সহ আশপাশের জেলাগুলিতে বৃষ্টি ঝরাবে।

আকাশ থাকবে মেঘে ঢাকা। নিম্নচাপে যেমনটা হয়। যার সহজ মানে দাঁড়ায় মহাষ্টমী, মহানবমী ও বিজয়াদশমী ভাসতে পারে বৃষ্টিতে।

পুজো এ রাজ্যে মূলত ৪ দিনের। পূর্বাভাস যদি মেলে তাহলে একমাত্র সপ্তমীতে হয়তো রেহাই মিলতে পারে। বাকি দিনগুলো বৃষ্টিতে ভিজেই কাটবে। আর বৃষ্টি হলে যে উৎসবের আনন্দ মাটি হবে তা নতুন করে বলার অপেক্ষা রাখে না।

রবিবার থেকে শক্তি বাড়াতে থাকা নিম্নচাপের জেলে রবি, সোম, মঙ্গলবারও বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। তবে তা ২-১ পশলার মধ্যেই সীমাবদ্ধ থাকবে। বৃষ্টি বাড়বে বুধবার থেকে। আকাশ অবশ্য প্রধানত মেঘে ঢাকাই থাকবে। যা শনিবারের আকাশের চেহারা থেকেই স্পষ্ট।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button