World

এই সময়েও বড় সাফল্য পেল আফগান সেনা

তালিবান অতর্কিতে হামলা চালালেও দ্রুত তারা জবাব পায়

লক্ষ্য ছিল সরকারি দফতরে হামলা। কিন্তু সেই হানার চেষ্টা তাদের জন্যই প্রাণঘাতী হল। বড়সড় ক্ষতি হল তালিবানের। আফগানিস্তান বলেই নয়, সারা বিশ্ব এখন করোনা উদ্বেগে আর অন্য কোনও বিষয়ে মাথা দেওয়ার পরিস্থিতিতে নেই।

তার মধ্যেও জঙ্গিদের জঙ্গি কার্যকলাপ থেমে নেই। বরং এই পরিস্থিতিতেও তারা তাদের নাশকতা চালানোর চেষ্টা পুরোদমে চালিয়ে যাচ্ছে। তালিবান গত সোমবার রাতে উড়িয়ে দেওয়ার চেষ্টা করে তাখার প্রদেশের সদর কার্যালয়।

তালিবানের অন্যতম নেতা কমান্ডার কারি আনসারুল্লা গজর-এর নেতৃত্বে ওই কার্যালয়ের ওপর হামলা চালায় তালিবান। কিন্তু এমন একটা কিছু হতে পারে সেই আন্দাজ করে আগে থেকেই তৈরি ছিল আফগান সেনা।

ফলে তালিবান অতর্কিতে হামলা চালালেও দ্রুত তারা পাল্টা জবাব পায়। ফলে লক্ষ্য পূরণ তো হয়ইনি, তার ওপর আফগান সেনার পাল্টা আক্রমণে দিশেহারা হয়ে পড়ে তারা।

আফগান সেনার সঙ্গে তাদের গুলির লড়াই শুরু হয়। আফগান সেনার গুলিতে প্রাণ হারায় তালিবানের অন্যতম নেতা কমান্ডার কারি আনসারুল্লা গজর এবং তার দেহরক্ষী। এছাড়াও গুলিতে ৩ তালিবান জঙ্গি গুরুতর চোট পায়।

অন্যদিকে তালিবানের চালানো গুলিতে ২ জন আফগান সেনা আহত হন। আফগান সেনা জানিয়েছে তালিবানের ওই তামাম এলাকার নেতৃত্ব দিচ্ছিল কারি আনসারুল্লা গজর। তার মৃত্যু কিন্তু তালিবানের ওই বিশাল এলাকায় ক্ষমতা কমিয়ে দিল। তালিবানের বড় ক্ষতি করা গেছে কারিকে হত্যা করে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Tags
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close