Kolkata

অলিতে গলিতে কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চ

ভোটের ঢাকে কাঠি পড়েছে এই সপ্তাহের প্রথমে। আর কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চ শুরু হল সপ্তাহের শেষে এসে। শনিবার কলকাতার বেশ কিছু জায়গায় রুট মার্চ করে কেন্দ্রীয় বাহিনী। আমহার্স্ট স্ট্রিট, আলিপুর, বৌবাজার, উল্টোডাঙায় রুট মার্চ করেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। তাঁদের সাহায্য করতে সঙ্গে ছিলেন স্থানীয় থানার পুলিশ আধিকারিকরা।

শুধু বড় রাস্তা বলেই নয়, এদিন বিভিন্ন অলিগলিতে ঢুকে পড়ে কেন্দ্রীয় বাহিনী। সরু গলি ধরে, ঘিঞ্জি কলকাতার রাস্তা ধরে তাঁদের হেঁটে যেতে দেখা যায়। কিছু মানুষ তাঁদের সঙ্গে কথা বলারও চেষ্টা করেন। বেশ কিছু বাড়ির বাসিন্দাদের ডেকে তাঁদের সঙ্গে কথা বলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। আশ্বস্ত করেন তাঁদের। বুঝিয়ে দেন কোনও বেয়াদপি তাঁরা সহ্য করবেন না। ভোটে কেউ সমস্যা করার চেষ্টা করলে তাদের সঙ্গে সেভাবেই ব্যবহার করা হবে বলেও হুঁশিয়ার করে দেয় কেন্দ্রীয় বাহিনী।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

শনিবার এসব এলাকায় রুট মার্চ করলেও কলকাতার অন্য নানা রাস্তায় ও এলাকায় রুট মার্চ করবে কেন্দ্রীয় বাহিনী। কলকাতায় ভোট শেষ দফায়। ২ মাসেরও বেশি বাকি কলকাতার ভোটে। তার আগে এদিন থেকে রুট মার্চ শুরু হয়ে গেল। অন্যদিকে এদিন মুখ্য সচিব সহ ডিএম, এসপি-দের সঙ্গে বৈঠক করেন নির্বাচন কমিশনের আধিকারিকরা।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *