State

প্রথম দফায় রাজ্যের ২ কেন্দ্রে মোতায়েন ৮৩ কোম্পানি কেন্দ্রীয়বাহিনী

রাত পোহালেই ভোট। তার আগে ভোটের আগের মুহুর্তের প্রস্তুতি তুঙ্গে। প্রথম দফায় পশ্চিমবঙ্গের ২টি লোকসভা কেন্দ্র আলিপুরদুয়ার ও কোচবিহার আসনে ভোটগ্রহণ। ইতিমধ্যেই সব বুথে পৌঁছে গিয়েছেন ভোটকর্মীরা। ভোটগ্রহণের সরঞ্জাম নিয়ে ডিসিআরসি থেকে বেলা থেকেই ভোটকেন্দ্রের দিকে রওনা দেন ভোটকর্মীরা। এই ২ কেন্দ্রের নির্বাচনে এবার ৮৩ কোম্পানি কেন্দ্রীয়বাহিনী মোতায়েন করেছে নির্বাচন কমিশন। স্পর্শকাতর বুথে থাকছে কেন্দ্রীয়বাহিনী।

কেন্দ্রীয়বাহিনীর পাশাপাশি রাজ্য পুলিশেরও একটা বড় অংশকে কাজে লাগানো হয়েছে। নির্বাচন কমিশনের কেন্দ্রীয় পুলিশ অবজারভার বিনোদ দুবে সংবাদ সংস্থা আইএএনএস-কে জানিয়েছেন রাজ্যের প্রথম দফার নির্বাচনে রাজ্য পুলিশ ভাল কাজ করছে। রাজ্য পুলিশ ও কেন্দ্রীয়বাহিনী ভোটের সুষ্ঠু পরিচালনায় একে অপরকে সাহায্য করবে। যে ২ কেন্দ্রে ভোট, সেখানে অন্য রাজ্যের ও বিদেশি সীমান্ত রয়েছে। ভোটকে সামনে রেখে ২ সীমান্তই সিল করে দেওয়া হয়েছে।

কেন্দ্রীয়বাহিনী ও রাজ্য পুলিশ ছাড়াও কমিশনের তরফে কুইক রেসপন্স টিমকে তৈরি রাখা হচ্ছে। থাকছে মোবাইল পেট্রোলিং টিম। এদিকে ভোটের ২ দিন আগেই কোচবিহারের পুলিশ সুপার অভিষেক গুপ্তাকে সরিয়ে তাঁর জায়গায় কমিশন পুলিশ সুপার করেছে অমিত কুমার সিংকে। নতুন দায়িত্ব হাতে পাওয়ার পর কোচবিহারের পুলিশ সুপার জানান তাঁর জেলার জন্য ভোটের দিন ৪৭ কোম্পানি কেন্দ্রীয়বাহিনী থাকছে।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button