State

অপরিসর সুড়ঙ্গ, গোপন কুঠুরি, গুপ্তধন নেই তো? উত্তেজনায় ফুটছে ডোমজুড়!

ইট, চুন, সুরকির অপরিসর সুড়ঙ্গ। গোপন কুঠুরি। এসবের কথা গল্পের বই থেকে শুরু করে বয়োবৃদ্ধদের মুখে অনেক শুনেছেন সকলে। কিন্তু চোখে দেখার সুযোগ আর কজনের হয়েছে? সেই সুযোগ একেবারে হাতে গরম পেলেন হাওড়ার ডোমজুড়ের কোলোরা গ্রামের বাসিন্দারা। এমনকি সেই বিরল সুড়ঙ্গ দেখতে হাজির হচ্ছেন আশপাশের গ্রামের লোকজনও। একদিনে অচেনা কোলোরা গ্রাম এখন এক পর্যটনস্থলের চেহারা নিয়েছে।

স্থানীয় লোকজন জানাচ্ছেন, কদিন আগে এখানকার বিশাল জমিদার বাড়ি কিনে নেন গ্রামেরই কয়েকজন। প্রায় পোড়ো অবস্থায় পৌঁছনো সেই অট্টালিকা সম জমিদার বাড়ি ভেঙে সেখানে নতুন বাড়ি করার পরিকল্পনা ছিল নতুন মালিকদের। সেইমত শুরু হয়েছিল জমিদার বাড়ি ভাঙার কাজ। গত রবিবার থেকে বাড়ি ভাঙার কাজ শুরু হওয়ার পর সোমবার সকালেই সেখানে দেখা মেলে একটি গোপন সুড়ঙ্গের। ইটে বাঁধানো এক গোপন কুঠুরিরও। আগেকার দিনে জমিদার বাড়িতে এসব গোপন কুঠুরি করা হত কোনও দামী বস্তু লুকিয়ে রাখতে।

গ্রামের কয়েকজনের দাবি, বাড়ি ভাঙার সময় এগুলি বেরিয়ে পড়তেই সেখান থেকে নাকি উদ্ধার হয়েছে একটি ঘড়া। যার মুখ বন্ধ ছিল। সেই ঘড়ার মধ্যে কি আছে তা যদিও এখনও জানা যায়নি। অনেকে আবার উড়িয়ে দিয়েছেন ঘড়া পাওয়ার দাবি। কিন্তু সুড়ঙ্গ বা কুঠুরির কথা তো মিথ্যে নয়। সে তো চোখের সামনেই দেখা যাচ্ছে। যা নিয়ে এখন স্থানীয় মানুষের উৎসাহের অন্ত নেই। এবার যদি এখান থেকে আরও খুঁড়ে গুপ্তধন মেলে তাহলে তো কথাই নেই! তবে ভিড়ের চাপে আপাতত বাড়ি ভাঙার কাজ বন্ধ। এলাকা ঘিরে রেখেছে পুলিশ।

Show More

Leave a Reply

Your email address will not be published.