State

হাওড়ার একটি এলাকার ৩৮ জন করোনা সংক্রমণের শিকার

হাওড়া রেড জোন হিসাবে চিহ্নিত। কেন্দ্র ও রাজ্য সরকার হাওড়াকে রেড জোন হিসাবে চিহ্নিত করেছে। সেখানেই একটি রাস্তায় বসবাসকারীদের ৩৮ জন করোনা আক্রান্ত হলেন।

কাশি আর জ্বরটা কয়েকজনের দেখা দিয়েছিল। আচমকা দেখা যায় মধ্য হাওড়ার ওই পাড়ার অনেকেই ওই একই উপসর্গের শিকার। দ্রুত তাঁদের করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। পরীক্ষায় ওই পাড়ার ৩৮ জনের একসঙ্গে করোনা ধরা পড়েছে। সময় নষ্ট না করে দ্রুত তাঁদের হাওড়ার ৩টি হাসপাতালে ভর্তি করা হয়। ফুলেশ্বরের সঞ্জীবনী হাসপাতাল, আইএলএস হাসপাতাল এবং সত্যবালা আইডি হাসপাতালে ভর্তি করা হয় ওই ৩৮ জনকে।

যে পাড়ায় এই ৩৮ জনকে পাওয়া গিয়েছে সেখানে অধিকাংশ বাসিন্দাই হাওড়া পুরসভার সাফাই কর্মী। ৩৮ জনকে হাসপাতালে পাঠানোর পরই ওখানে বসবাসকারী ৫০ জনকে জেলা কোয়ারেন্টিন সেন্টারে পাঠানো হয়েছে। পুরো এলাকা ঘিরে দেওয়া হয়েছে। ওই পাড়াকে কন্টেনমেন্ট জোন হিসাবে ঘোষণা করা হয়েছে। এপ্রিল মাসের শেষেই এ পাড়া থেকে কয়েকজনকে কোয়ারেন্টিন সেন্টারে পাঠানো হয়েছিল। তারপরই পাড়ার আরও অনেকের মধ্যে কাশি, জ্বরের উপসর্গ দেখা দেয়।

প্রত্যেকের নমুনা কলকাতার ট্রপিক্যাল মেডিসিনে পরীক্ষার জন্য পাঠানো হয়। সেখানেই ধরা পড়ে সকলেই করোনা আক্রান্ত। এলাকাটিকে কন্টেনমেন্ট জোন করা হয়েছে। এখানে মূলত পেশায় সাফাইকর্মীরাই পরিবার নিয়ে বসবাস করেন। এখানে প্রায় ১ হাজার ৫০০ জন মানুষের বসবাস। আরও বাসিন্দার মধ্যেও এই ভাইরাস ছড়িয়েছে কিনা সেদিকে কঠোর নজর রাখছে প্রশাসন।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button