Kolkata

এক লাফে অনেকটা বাড়ল মন্ত্রী, বিধায়কদের বেতন, বাড়ল না মুখ্যমন্ত্রীর

মাইনেতে লম্বা লাফ বললেই ভাল। আর সেটাই হল পশ্চিমবঙ্গে। রাজ্যের বিধায়ক, মন্ত্রীদের বেতন এক ধাক্কায় অনেকটা বেড়ে গেল। বাড়ল না কেবল মুখ্যমন্ত্রীর বেতন।

এ রাজ্যের মন্ত্রী, বিধায়করা দেশের মধ্যে সবচেয়ে কম বেতন পান। তাই তাঁদের বেতন বৃদ্ধি করা হচ্ছে। বিধানসভায় একথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যে বেতন বৃদ্ধির কথা তিনি বলেন তা এক লম্বা লাফ বললে বেশি বলা হবেনা। এক ধাক্কায় ৪০ হাজার টাকা করে বেতন বাড়ল মন্ত্রী থেকে বিধায়কদের।

এতদিন বিধায়কদের বেতন ছিল ১০ হাজার টাকা। তা ৪০ হাজার টাকা বাড়ায় বেতন দাঁড়াল ৫০ হাজার টাকা। রাজ্যের প্রতি মন্ত্রী পদে যাঁরা রয়েছেন তাঁদের মাইনে ছিল ১০ হাজার ৯০০ টাকা। ৪০ হাজার করে বাড়ায় তাঁদের নতুন মাইনে হল ৫০ হাজার ৯০০ টাকা।

এবার আসা যাক পূর্ণমন্ত্রীদের বেতনে। পূর্ণ মন্ত্রীরা বেতন পান ১১ হাজার টাকা করে। সেই বেতন এক ধাক্কায় হয়ে গেল ৫১ হাজার টাকা।

রাজ্যের বিধায়ক, মন্ত্রীদের মুখের হাসি চওড়া করলেও মুখ্যমন্ত্রী কিন্তু নিজের মাইনে বাড়াননি। তিনি জানিয়ে দিয়েছেন তাঁর মাইনে তিনি বাড়াচ্ছেন না।


বিধায়কদের বেতন ১০ হাজার দেখালেও তাঁরা কিন্তু এখন হাতে পান ৮১ হাজার টাকা। যেটা এখন বাড়ার পর হল ১ লক্ষ ২১ হাজার টাকা।

বেতন, ভাতা সহ সব মিলিয়ে এই ৮১ হাজার টাকা পেতেন বিধায়করা। সেটা ৪০ হাজার বেড়ে ১ লক্ষ ২১ হাজার হওয়ায় তাঁরা খুশি। এতদিন মন্ত্রীরা সব মিলিয়ে হাতে পেতেন ১ লক্ষ ১০ হাজার টাকা। তাঁরা মাসে এখন পাবেন দেড় লক্ষ টাকা।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button