Kolkata

বাজিমাত করা স্লোগান, রাজ্যে পালিত হবে ‘খেলা হবে’ দিবস

বিধানসভা নির্বাচনে তৃণমূলের খেলা হবে স্লোগান রাজ্যের কোণায় কোণায় ঝড় তুলেছিল। ওই স্লোগানে বাজিমাত করেছে তৃণমূল। এবার সেই স্লোগানকে সামনে রেখে নতুন দিবস ‘খেলা হবে’।

২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল ঝড় তুলে বাংলা জয় করেছে। তৃণমূলের এই বিপুল সাফল্যে কোথাও লুকিয়ে আছে একটি স্লোগানের মাহাত্ম্য। সেই খেলা হবে স্লোগান ছড়িয়ে পড়েছিল গোটা রাজ্যে।

মানুষের মুখে মুখে ঘুরছিল এই আকর্ষণীয় ২টি শব্দ। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পর্যন্ত বিভিন্ন জনসভায় বক্তব্য রাখতে গিয়ে দেখা গেছে খেলা হবে স্লোগানে সুর চড়াতে।

এমনকি তিনি পায়ে চোট পাওয়ার পর ভাঙা পায়ে খেলা হবে বলেও স্লোগান তুলেছিল তৃণমূল। জনসভায় ফুটবল ছুঁড়ে খেলা হবে স্লোগান দিয়েছিলেন মমতা। এবার সেই খেলা হবে স্লোগানকে সামনে রেখে তিনি এক অভাবনীয় ঘোষণা করলেন বিধানসভায়।

বিধানসভায় তিনি এদিন জানান রাজ্যে খেলা হবে দিবস পালিত হবে। কবে হবে তা এদিন জানানো না হলেও খেলা হবে দিবস গ্রামে গ্রামে পালিত হবে বলে জানান মুখ্যমন্ত্রী।


খেলা হবে দিবসে ফুটবলও বিতরণ করা হবে। খেলা হবে স্লোগান এতটাই জনপ্রিয়তা পায় যে ওই স্লোগানকে সামনে রেখে সম্প্রতি একটি চালের সংস্থা তাদের চালের প্যাকেটে লেখে খেলা হবে চাল।

খেলা হবে বাংলার মানুষকে যেভাবে উদ্বুদ্ধ করেছিল তা দেখে এবার সেই স্লোগানকে ধার করেছে উত্তরপ্রদেশের অখিলেশ যাদবের সমাজবাদী পার্টি।

বিজেপি-কে পর্যুদস্ত করা খেলা হবে স্লোগানকে তারাও ভরসা করে এবার অখিলেশের দল সেখানে বিধানসভা ভোটের আগে সুর তুলেছে ‘অব ইউপি মে খেলা হোই’।

Show Full Article
Back to top button