Kolkata

দফায় দফায় ঝেঁপে বৃষ্টি, ভিজছে কলকাতা সহ দক্ষিণবঙ্গ

গত বুধবার সন্ধের পর থেকেই দফায় দফায় বৃষ্টি এসেছে। বৃহস্পতিবার সকালেও সেই ধারা বজায় রইল। ঝেঁপে বৃষ্টি এল দফায় দফায়। সকাল থেকে ভিজে একসা শহর থেকে গ্রাম।

যেদিন ঘূর্ণিঝড় যশ আছড়ে পড়ল সেই বুধবার কিন্তু কলকাতার আকাশে মেঘ থাকলেও সেভাবে বৃষ্টি ছিলনা। বরং মাঝেমধ্যে আকাশ পরিস্কার হয়ে রোদেরও দেখা মিলেছিল।

কিন্তু যশ স্থলভাগে প্রবেশের পর যখন ঝাড়খণ্ডের দিকে যাচ্ছে তখন থেকে দেখা গেল কলকাতা সহ আশপাশের এলাকায় বৃষ্টি শুরু হল। আর সে বৃষ্টি সেই যে সন্ধের পর দফায় দফায় শুরু হয় তা রাত পার করে সকালেও বজায় ছিল।

এদিন সকালে কলকাতা সহ আশপাশের এলাকায় ঝেঁপে বৃষ্টি নামে। যদিও বেলা বাড়ার পর কিছু জায়গায় রোদও ওঠে।

যশ-এর প্রভাবে বৃহস্পতিবার রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, ২ মেদিনীপুরে বৃষ্টি হবে বলেই জানিয়েছে হাওয়া অফিস।


এদিকে গত বুধবার ছিল পূর্ণিমার ভরা কোটাল। সেই প্রভাব বৃহস্পতিবারও বজায় থাকবে বলে আশঙ্কা করা হচ্ছে। ফলে সমুদ্র ও নদী জোয়ারে ফের উত্তাল হতে পারে।

যেসব এলাকায় জল ঢুকে গেছে অর্থাৎ সমুদ্রের ধার বা নদীর ধারের নিচু এলাকার বাসিন্দাদের আগামী ২ দিন সতর্ক থাকতে পরামর্শ দিয়েছেন মুখ্যমন্ত্রী। প্রয়োজনে বিদ্যুৎ সংযোগ কোটালের সময় বন্ধ রাখারও পরামর্শ দেন তিনি।

Show Full Article
Back to top button