Kolkata

আধা লকডাউনের শহরে বর্ষার মেজাজ, অঝোর বর্ষণ

করোনার দাপটে মন খারাপ বঙ্গবাসীর। তারমধ্যেও বৈশাখী দুপুরের দাবদাহ উধাও হয়ে মঙ্গলের দুপুরে শহর ভিজল অঝোর বৃষ্টিতে। মন কিছুটা হলেও ভাল হল গৃহবাসীর।

করোনার দ্বিতীয় ঢেউয়ের দাপটে কার্যত বেসামাল গোটা দেশ। রাজ্যে এখন করোনার দাপট তুঙ্গে। এই অবস্থায় আধা লকডাউনের মধ্যে থাকা মানুষজনের অনেকেই গৃহবন্দি। খুব প্রয়োজন ছাড়া বাইরে বার হওয়া থেকে নিজেদের বিরত রাখছেন সকলে।

এদিকে বৈশাখ মাসের দুপুর মানে প্রখর দাবদাহ। সেই আগুনে গরম যদিও গত সপ্তাহ থেকে অনেকটাই প্রশমিত। বরং কলকাতা ও পার্শ্ববর্তী জেলাগুলিতে এখন বর্ষার মেজাজ।

গত রবিবার দুপুরে প্রবল বৃষ্টি পরিবেশটাই বদলে দিয়েছিল। ছুটির দুপুরকে মনোরম করে তুলেছিল বৃষ্টি। সোমবারও মেঘলাই ছিল দুপুরটা।

মঙ্গলবার ফের ফিরল রবিবারের মেজাজ। দুপুর গড়াতেই অঝোর বর্ষণ শুরু হয় কলকাতা ও আশপাশের জেলাগুলিতে।


মেঘ করতে শুরু করেছিল বেলা গড়াতেই। ক্রমে বেলা যত বাড়ে ততই আকাশে মেঘের চাদর পুরু হতে থাকে। ক্রমশ কালো হতে থাকে আকাশ। তারপর দুপুর নামতেই শুরু হয় অঝোর বর্ষণ। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া।

বৃষ্টি কিন্তু ঝরতেই থাকে। যা এদিন বিকেল পর্যন্তও জারি ছিল। ভারী বৃষ্টি হয়েছে দেড় ঘণ্টার ওপর। তারপর গতি কমলেও বৃষ্টি থামেনি। এমন প্রবল বৃষ্টিতে কলকাতা সহ বিভিন্ন জেলার রাস্তাঘাটে জল জমে যায়।

এদিন কলকাতা সহ দুই ২৪ পরগনা, হাওড়া, হুগলি, বীরভূম সহ দক্ষিণবঙ্গের অনেকগুলি জেলায় বৃষ্টি হয়। প্রবল বৃষ্টির জেরে রাস্তায় বার হওয়া মানুষজন সমস্যায় পড়েন।

এদিনের এমন টানা দাপুটে বৃষ্টির জেরে আবহাওয়া সম্পূর্ণ বদলে যায়। আগামী কয়েক দিনেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Show Full Article
Back to top button