Business

ভারতের জন্য সুখবর শোনালেন গুগল সিইও সুন্দর পিচাই

ভারতের জন্য সুখবরই দিলেন গুগল সিইও সুন্দর পিচাই। ভারতীয় এই প্রযুক্তিবিদ যে ভারতের কথা ভেবে তাঁর সংস্থার উন্নতি নিয়ে ভাবছেন তা দেখে খুশি সকলেই।

ক্রমশ ভারত ডিজিটাল দুনিয়ায় প্রবেশ করছে। বাজেটে যেভাবে ক্রিপ্টো কারেন্সিকে কার্যত মান্যতা দিয়ে দিল কেন্দ্রীয় সরকার, যেভাবে ৫জি পরিষেবাকে দ্রুত ভারতে চালু করার ইঙ্গিত বয়ে এল তার সঙ্গে গুগলের ভারতে নিয়ে ভাবনা চিন্তা কোথাও একটা সুতোয় বাঁধা।

গুগল সিইও সুন্দর পিচাই জানিয়েছেন তাঁর সংস্থা ভারতে আরও প্রোডাক্ট তৈরি করতে চাইছে। এর অর্থ ভারতে আরও বেশি পরিমাণ লগ্নি করতে চাইছে গুগল। আর তা হলে ভারতের অর্থনীতির লাভ।


মুহুর্তে পান আপডেট, Join আমাদের WhatsApp Channel

সুন্দর পিচাই জানিয়েছেন তাঁর সংস্থা চাইছে ভারতে আরও বেশি করে গুগল প্রোডাক্ট তৈরি করে তা বিশ্বের বাজারে ছড়িয়ে দিক। এটা ভারতের ডিজিটাল অর্থনীতির জন্য সুখবর বৈকি।

ভারতকে আরও ডিজিটাল করে তুলতে ডিজিটাইজেশন ফান্ড হিসাবে ১০ বিলিয়ন ডলার ভারতীয় বাজারে ঢালার কথা গত বছরই ঘোষণা করেছিল গুগল। ৭৪ হাজার ৭৪৯ কোটি টাকা ভারতীয় বাজারে ঢুকলে যে তা ভারতীয় অর্থনীতির জন্য সুখবর বয়ে আনবে সেটাই স্বাভাবিক।

এই ঘোষণার হাত ধরে ইতিমধ্যেই রিলায়েন্স জিও-র ৭.৭৩ শতাংশ অংশীদারি তারা নিয়ে নিয়েছে। এজন্য তারা খরচ করেছে ৩৩ হাজার ৬৩৭ কোটি টাকা।

এছাড়া ৭ হাজার ৪৭৪ কোটি টাকা তারা ভারতী এয়ারটেলে খরচ করতে চলেছে। গুগলের এই পদক্ষেপ শুধু ভারতীয় অর্থনীতি বলেই নয়, দেশকে ডিজিটাল দুনিয়ার সঙ্গে পা মিলিয়ে চলার ক্ষেত্রেও স্বাবলম্বী বানাতে পারবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *