Chef

হোটেল বা রেস্তোরাঁয় সার্ভিস চার্জ ইচ্ছে হলে দেবেন, না হলে নয়!

হোটেলে বা রেস্তোরাঁয় অনেকেই খেতে যান। সেখানে খাওয়ার পর বিল মেটানোর সময়ে বিলে সার্ভিস চার্জ বলে একটি অঙ্ক লেখা থাকে। যা গ্রাহককে গুনতে হয়। হোটেল, রেস্তোরাঁর এই সার্ভিস চার্জে এবার ইতি টানার বন্দোবস্ত করল কেন্দ্র। আগেই এ ব্যাপারে ইঙ্গিত দিয়েছিলেন কেন্দ্রীয় খাদ্যমন্ত্রী রামবিলাস পাসোয়ান। সাফ জানিয়েছিলেন সার্ভিস চার্জ বলে কিছু হতে পারেনা। এটা হোটেল বা রেস্তোরাঁ গ্রাহকের ওপর জোর করে চাপিয়ে দেয়। এবার নিয়ম করে তা বন্ধ করতে উদ্যোগ নিলেন তিনি। এ বিষয়ে কেন্দ্রীয় নির্দেশিকা রাজ্যগুলির কাছেও পৌঁছবে। ফলে আগামী দিনে হোটেলে বা রেস্তোরাঁয় খেতে গিয়ে সার্ভিস চার্জ দিতে গ্রাহকরা বাধ্য থাকবেন না। ইচ্ছে হলে দেবেন, না হলে নয়। ইচ্ছে হলে কত দেবেন তাও তিনিই ঠিক করবেন। সেই অঙ্ক বিলে গ্রাহকই লিখে দেবেন বিল মেটানোর সময়। আর নির্দেশিকা না মেনে এরপরও সার্ভিস চার্জ বলে টাকা নেওয়ার চেষ্টা হলে সংশ্লিষ্ট হোটেল বা রেস্তোরাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলে সাফ জানিয়ে দিয়েছেন খাদ্যমন্ত্রী।

About News Desk

Check Also

Wipro

৬০০ কর্মী ছাঁটল উইপ্রো

ভারতের অন্যতম বৃহৎ সফটওয়্যার সংস্থা উইপ্রো এবার সেই অ্যাপ্রাইজালে ৬০০ কর্মীকে অদক্ষ হিসাবে চিহ্নিত করে ছেঁটে ফেলল সংস্থা থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *