Business

ইতিহাস গড়ল রিলায়েন্স, ঋণমুক্ত মুকেশ আম্বানির সংস্থা

দেশের অন্যতম প্রধান কর্পোরেট রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড এখন ঋণমুক্ত সংস্থা। এই সাফল্যের কথা এদিন ঘোষণা করেন রিলায়েন্স কর্তা মুকেশ আম্বানি।

মুম্বই : ঋণমুক্ত সংস্থার মর্যাদা অর্জন করল শিল্পপতি মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। চলতি অর্থবর্ষেই নিজেদের ঋণমুক্ত করার পরিকল্পানা ছিল রিলায়েন্সের। এবার সেই লক্ষ্য পূরণ হল হাতে সময় থাকতে। বিদেশি সংস্থার জিও-তে লগ্নির প্রতি প্রবল আগ্রহই এই সাফল্য এনে দিল রিলায়েন্সের ঘরে। মাত্র ৫৮ দিনে রিলায়েন্স ১ লক্ষ ৬৮ হাজার ৮১৮ কোটি টাকা তুলতে সমর্থ হয়েছে। আর তা সম্ভব হয়েছে ১০টি বিদেশি সংস্থার লগ্নির হাত ধরে।

মুকেশ আম্বানি জানান, ৩১ মার্চ ২০২০ সালে রিলায়েন্সের মোট দেয় ঋণের পরিমাণ ছিল ১ লক্ষ ৬১ হাজার ৩৫ কোটি টাকা। তার চেয়ে ৭০ হাজারের কিছু বেশি কোটি টাকা সংস্থা ৩ মাসেরও কম সময়ে বাজার থেকে তুলতে পেরেছে। ফলে ঋণ শোধ হয়েছে। হাতেও কিছু টাকা থেকে গেছে। যা সম্ভব হয়েছে বিদেশি লগ্নি ও রাইটস ইস্যু ছেড়ে।

মুকেশ আম্বানি তাঁর সংস্থায় দেশি ও বিদেশি লগ্নিকারীদের ধন্যবাদ জানিয়ে বলেন, বিদেশি লগ্নিকারীদের থেকে এসেছে ১ লক্ষ ১৫ হাজার ৬৯৩ কোটি টাকা। আর রাইটস ইস্যু থেকে এসেছে ৫৩ হাজার ১২৪ কোটি টাকা। সব মিলিয়ে যে টাকা সংস্থা ঘরে তুলেছে তাতে তাদের বকেয়া ঋণ শোধ হয়ে গেছে। ভারতীয় কপোর্রেট জগতে এ এক অভূতপূর্ব ইতিহাস বলে জানিয়েছে সংস্থা। প্রসঙ্গত রিলায়েন্সের ৫৮ দিনে রিলায়েন্স ১ লক্ষ ৬৮ হাজার ৮১৮ কোটি টাকা লগ্নির মধ্যে কেবল জিও থেকেই মোট লগ্নি এসেছে ১ লক্ষ ১৫ হাজার ৬৯৩ কোটি টাকা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button