Kolkata

রাজ্যে পালিত রাখিবন্ধন উৎসব

সকাল থেকেই মহাসমারোহে রাজ্যের কোণায় কোণায় পালিত হল রাখিবন্ধন উৎসব। ভাই বোনের উৎসব হিসাবে পরিচিত হলেও রবীন্দ্রনাথ ঠাকুরের উদ্যোগে বাংলায় রাখিবন্ধন উৎসব বৃহত্তর বন্ধনের উৎসবে পরিণত হয়েছে। মানুষে মানুষে রাখি পরিয়ে সম্পর্কের বন্ধনকে আরও দৃঢ় করার উৎসব রাখিতে এদিন সকাল থেকেই বাড়িতে বাড়িতে ভাইয়ের হাতে রাখি পরিয়ে দিয়েছেন বোনেরা। বিনিময় হয়েছে উপহার, মিষ্টি, চকোলেটের। আর বিনিময় খুশি। অনেক বাড়িতেই এদিন সকলে মিলে উৎসবের আবহে খাওয়া দাওয়া, হাসি ঠাট্টা গল্পের মধ্যে দিয়ে পালিত হয়েছে দিনটা।

এদিকে এদিন সকাল থেকেই শহরের বিভিন্ন জায়গায় তৃণমূলের তরফে রাখিবন্ধন উৎসব পালিত হয়। শোভনদেব চট্টোপাধ্যায়, স্বপন সমাদ্দার, চন্দ্রিমা ভট্টাচার্য, সুজিত বসু সহ বিভিন্ন তৃণমূল নেতা-মন্ত্রীরাও তাঁদের এলাকায় রাখিবন্ধন পালন করেন স্বাড়ম্বরে। তাঁদের হাতে রাখি পরিয়ে দেন এলাকাবাসী। আবার তাঁদের তরফেও রাখি পরিয়ে দেওয়া হয় এলাকার মানুষ থেকে পথচলতি মানুষকে। করানো হয় মিষ্টিমুখ। এদিন শহরের বিভিন্ন জায়গায় স্থানীয় তৃণমূল নেতৃত্বের তরফে রাখিবন্ধন উৎসব পালিত হয়। রাখিবন্ধনের মাধ্যমে জনসংযোগ ঝালিয়ে নেওয়া হয়।

এদিন সিপিএম নেতা সুজন চক্রবর্তীও রাখি উৎসব পালন করেন রাস্তায় নেমে। পথচলতি মানুষ থেকে ব্যবসায়ী সকলের হাতে রাখি পরিয়ে দেন তিনি। তাঁকেও অনেকে রাখি পরিয়ে দেন। রাখিবন্ধন পালিত হয় বিজেপির রাজ্য সদর দফতরেও। সেখানে বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, বিজেপি নেতা রাহুল সিনহাদের হাতে রাখি পরিয়ে দেন বিজেপি কর্মী সমর্থকেরা।

(ছবি – সৌজন্যে – ট্যুইটার – বিজেপি ফর বেঙ্গল)


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button