Kolkata

নমো নমো করে সাংবাদিক সম্মেলনে আয়োজনের প্রশংসায় পঞ্চমুখ রাজনাথ

সোমবার নবান্নে ইস্টার্ন জোনাল কাউন্সিলের বৈঠক করলেন স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। আঞ্চলিক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয় এদিনের বৈঠকে। উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছাড়াও ঝাড়খণ্ডের রঘুবর দাস, বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশীল মোদী এবং ওড়িশার অর্থমন্ত্রী। রোহিঙ্গা ইস্যুতে রাজনাথ সিং জানান, রোহিঙ্গাদের বায়োমেট্রিক ডেটা সংগ্রহ করতে নির্দেশ দেওয়া হয়েছে। সব রাজ্যকে সতর্ক থাকতে বলা হয়েছে। কেন্দ্রও বিষয়টিতে গুরুত্ব দিয়ে নজর রাখছে।

এদিন একগুচ্ছ বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হয়। তবে যাবতীয় বিষয় ও তা নিয়ে আলোচনা থেকে কী সিদ্ধান্ত বেরিয়ে এসেছে তা নিয়ে বিশেষ কিছু বলতে চাননি স্বরাষ্ট্রমন্ত্রী। বরং পুরো আয়োজন খুবই সুন্দর হয়েছে বলে জানিয়ে মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি। সাংবাদিকদের জানান, সব বিষয় নিয়ে বিস্তারিত জানানো সম্ভব নয়। জানানো উচিতও নয়। তাঁর যেটুকু বলার ছিল তা তিনি বলেছেন।

সাংবাদিক বৈঠকে বসার পর থেকে যেন দ্রুত উঠে যেতে চাইছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। বিশেষ উত্তরও দিতে চাননি তিনি। মাওবাদী ইস্যুতে তিনি জানান, মাওবাদী হোক বা সন্ত্রাসবাদী, তাদের রুখতে সবরকম সাহায্য কেন্দ্র করবে। রাজ্য চাইলে কেন্দ্রীয় বাহিনী দেওয়া নিয়েও আশ্বস্ত করেন তিনি।

এদিন সকালেই বৈঠকে যোগ দিতে নবান্নে হাজির হন রাজনাথ সিং। গাড়ি থেকে নামার পরই তাঁকে উত্তরীয় পরিয়ে স্বাগত জানান মুখ্যমন্ত্রী। হাসিমুখে ২ জনের কুশল বিনিময়ও হয়।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button