World

বিদেশ থেকেও পর্যটকরা আসছেন একটি বেড়ালকে আদর করতে

দেশের তো বটেই, এমনকি বিদেশ থেকেও মানুষ ছুটে আসছেন একটি বেড়ালকে আদর করতে। তার সঙ্গে ছবি তুলতে। বেড়ালটি সমাজ মাধ্যমে এতটাই জনপ্রিয় হয়ে উঠেছে।

বিশ্বে এমন শহর মেলা ভার যেখানে বেড়াল ঘুরে বেড়ায় না। বেড়াল এমন একটা প্রাণিও নয় যে তাকে দেখতে মানুষ ভিড় করবেন। কুকুর, বেড়ালের মত প্রাণি তো মানুষের সঙ্গেই থাকে বলা যায়। ফলে তাদের নিয়ে বাড়তি আকর্ষণ থাকেনা। চিড়িয়াখানাতেও কেউ বেড়াল দেখতে হাজির হয়না।

কিন্তু এ পৃথিবীতেই এমনও এক বেড়াল রয়েছে যাকে ঘিরে এখন উন্মাদনা তুঙ্গে উঠেছে। দেশের বিভিন্ন কোণা থেকে একটি বেড়ালকে চোখের দেখা দেখতে, তার সঙ্গে কিছুটা সময় কাটাতে, ছবি তুলতে বা তাকে খাওয়াতে হাজির হচ্ছেন মানুষজন। এমনকি বিদেশ থেকে পর্যটকরা ছুটে আসছেন রাস্তার ধারে একটি কাঠের বাক্সে বাস করা বেড়ালটিকে দেখতে।

পোল্যান্ডের স্টেচিন শহরের এই বেড়াল এখন সেখানকার অন্যতম দ্রষ্টব্যের একটি হয়ে উঠেছে। গ্যাটসেক নামে বেড়ালটির চেহারা একটু মোটা। গায়ের রং কালো সাদা মেশানো। ফুটেই তার বাস।

তার ছবি এক সময় সোশ্যাল সাইটে কেউ তুলে দেন। তারপর যে কোনও কারণেই হোক, তার আকর্ষণ বাড়তে থাকে। পোল্যান্ডের স্টেচিন শহরে বেড়াতে আসা মানুষজন অন্য দ্রষ্টব্য স্থানে যাওয়ার পাশাপাশি খুঁজে এই বেড়ালটিকেও দেখতে আসা শুরু করেন।


তার সঙ্গে ছবি তোলা, তাকে আদর করা, তাকে এটা ওটা খাওয়ানো চলতে থাকে। সেই ছবিও উঠতে থাকে সোশ্যাল মিডিয়ায়। আর এমন করেই বেড়ালটি এখন জনপ্রিয়তার তুঙ্গে। এমনকি এখন বিদেশ থেকেও মানুষ এই বেড়ালটিকে দেখতে এই শহরে হাজির হচ্ছেন।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button