Wednesday , October 16 2019
Palaniappan Chidambaram
ফাইল : পালানিয়াপ্পন চিদম্বরম, ছবি - আইএএনএস

জেলের খাবারে অভ্যস্ত নন, ওজন কমেছে ৪ কেজি, জামিন চাইলেন চিদম্বরম

আইএনএক্স মিডিয়া মামলায় আপাতত দিল্লির তিহার জেলে বন্দি রয়েছেন প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম। ১৫ দিনের সিবিআই হেফাজতের পর এখন বিচারাধীন বন্দি তিনি। এরমধ্যে জামিন চেয়েছিলেন তিনি। কিন্তু পাননি। এবার তাই সুপ্রিম কোর্টের কাছে জামিন চেয়ে আবেদন করলেন চিদম্বরম। তাঁর আইনজীবী কপিল সিব্বল সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন।

আবেদনে চিদম্বরম জানিয়েছেন, জেলে যে খাবার তাঁকে খেতে দেওয়া হচ্ছে সেই খাবারের সঙ্গে তিনি অভ্যস্ত নন। ফলে তাঁর ওজন ৪ কেজি কমে গেছে। ৭৪ বছর বয়স্ক চিদম্বরমের আবেদন তাঁর জামিন মঞ্জুর করা হোক। বিচারপতি এনভি রামানা-র নেতৃত্বাধীন বেঞ্চের সামনে তাঁর জামিন আবেদন হাজির করা হয়। এই মামলার দ্রুত শুনানির জন্যও আবেদন করা হয়। তবে দ্রুত শুনানি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি নেবেন বলে জানিয়ে দেন বিচারপতি রামানা।

জেলের খাবার খাওয়া যাচ্ছেনা। ফলে তাঁর ওজন কমছে। এটাই বোঝানোর চেষ্টা করেছেন চিদম্বরম। সেইসঙ্গে তিনি বোঝানোর চেষ্টা করেছেন যে তাঁর মামলাকে দিল্লি হাইকোর্ট আর্থিক দুর্নীতি বলে ব্যাখ্যা করেছে। কিন্তু তিনি আর্থিক দুর্নীতিতে জড়িত নন। তিনি কোনও সাধারণ মানুষের গচ্ছিত অর্থ আত্মসাৎ করেননি। তিনি ব্যাঙ্কের টাকা নেননি। তিনি বিদেশ থেকে টাকা আনেননি। আমানতকারীদের গচ্ছিত থেকে টাকা নেননি। কোনও সংস্থা থেকে টাকা চুরি করেননি। তাই তাঁকে আর্থিক দুর্নীতিতে জড়ানো উচিত নয়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *