Lifestyle

চাহিদা তুঙ্গে, মাকড়সার বার্গার খেতে অংশ নিতে হচ্ছে লটারিতে

মনুষ্য জাতি সর্বভুক। ছোটবেলা থেকে এই অমোঘ সত্য জেনে এসেছে মানুষ। এই দুনিয়ার সব কিছুই রন্ধন গুণে পেটের মধ্যে চালান করে দিতে পারে মানব জাতি। কাঁচা বা জ্যান্তও অনেককিছু উদরস্থ করতে সিদ্ধহস্ত মনুষ্য জাতি। মানুষের এই অশেষ খাদ্য তালিকায় সাম্প্রতিক সংযোজন ‘টারান্টুলা’ মাকড়সা। অতি বিষাক্ত লোমশ মাকড়সাটিকে এতদিন সকলে ভয় পেয়েই এসেছেন। খাওয়া তো দূর, টারান্টুলার নাম শুনলেই আঁতকে ওঠেন মানুষজন। এই মাকড়সার দেখা মিললে গ্রামকে গ্রাম ফাঁকা হয়ে যায় প্রাণভয়ে। এমন এক ভয়ানক মাকড়সাও রেহাই পেল না মানব রসনার বহর থেকে। টারান্টুলা খাওয়ার জন্য এখন হুড়োহুড়ি পড়ে গেছে মার্কিন মুলুকের নর্থ ক্যারোলিনায়।

প্রতি বছর ৪ এপ্রিল থেকে এক মাস জুড়ে নর্থ ক্যারোলিনায় চলে এক খাদ্য উৎসব। সেই উৎসবের প্রধান খাদ্য উপকরণ হল বিভিন্ন প্রাণির মাংস। অদ্ভুত অদ্ভুত প্রাণির মাংসের তস্য অদ্ভুত রেসিপি নিয়ে ভোজনবিলাসীদের চমকে দেওয়াই এই উৎসবের ইউএসপি। এবারেও তার ব্যতিক্রম হয়নি। ‘এক্সোটিক মিট মান্থ’ এপ্রিলে এবারের স্পেশাল ডিশ সুস্বাদু ‘টারান্টুলা বার্গার’!

বুল সিটি বার্গার এন্ড ব্রুওয়ারি রেস্তোরাঁর রাঁধুনিদের দাবি, ‘টারান্টুলা বার্গার’-এর স্বাদ অসাধারণ! মাংসের প্যাটির উপর লেটুস পাতা দিয়ে সাজানো গ্রিল করা নরম কালচে টারান্টুলার গায়ে মাখানো হয়েছে চিজ আর চিলি সসের ঘন মিশ্রণ। যা বার্গারটির স্বাদ আরও বাড়িয়ে দিয়েছে।

এই বার্গারের এখন এতটাই চাহিদা যে টারান্টুলা বার্গার খেতে ইচ্ছুক ব্যক্তিদের জন্য আয়োজন করা হয়েছে লটারি প্রতিযোগিতার। প্রতিযোগিতায় ভাগ্যবানরাই পাবেন ‘টারান্টুলা বার্গার’ চেখে দেখার সুযোগ। আর পুরো বার্গার শেষ করতে পারলে মিলবে টি-শার্ট সহ অন্যান্য উপহার।

আসলে, বছরের এই বিশেষ সময়ে বিশেষ পদ্ধতিতে চাষ হওয়া মাত্র ১৫টি টারান্টুলা হাতে এসেছে রেস্তোরাঁটির হাতে। তাই চাহিদার তুলনায় যোগান কম থাকায় রাখা হয়েছে লটারির ব্যবস্থা। শিকেয় ছিঁড়লে নিশ্চিন্তে চেখে দেখা যাবে ‘টারান্টুলা বার্গার’! তাড়িয়ে উপভোগ করতে পারা যাবে টারান্টুলার অজানা স্বাদ!

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button