World

বাঁ হাতের চুলকানি পাইয়ে দিল ৮৩ লক্ষ টাকা

তাঁর বাঁ হাতটা খুব চুলকাচ্ছিল। সেই অস্বস্তি যে তাঁকে ৮৩ লক্ষ টাকা পাইয়ে দেবে তা কল্পনাও করতে পারেননি ওই ব্যক্তি।

বাঁ হাত চুলকালে অর্থ আসে। এমন কিছু বিশ্বাস মানুষের মধ্যে আছে। যদিও অনেকেই এগুলোর মধ্যে কোনও যুক্তি খুঁজে পান না। ফলে তা মানেন না। এর কোনও বৈজ্ঞানিক ভিত্তিও নেই। নিছক বিশ্বাস ও প্রচলিত ধারনা। তবে সে ধারনা কিন্তু কেবল ভারতের মানুষজন মানেন আর বিদেশের মানুষরা মানেন না এমনটা নয়।

বিদেশের লোকজনের মধ্যেও কিছু মানুষ আছেন যাঁরা এটা বিশ্বাস করেন যে বাঁ হাত চুলকালে অর্থাগম হয়। যেমনটা মনে হয়েছিল এক ব্যক্তির।

তাঁর বাঁ হাতটা একটু যেন বেশিই চুলকাতে শুরু করেছিল। যা যথেষ্ট অস্বস্তিরও কারণ হয়। তিনি আবার বাঁ হাত চুলকানোতে বিশ্বাস করেন।

তিনি সোজা হাজির হন একটি লটারির দোকানে। সেখান থেকে একটি টিকিটও কেনেন। সেজন্য ২০ ডলার খরচও করেন। আমেরিকার উত্তর ক্যারোলিনার বাসিন্দা ব্রায়ান হিকস নামে ওই ব্যক্তি এরপর সেটি স্ক্র্যাচও করেন।

যে নম্বরটি বেরিয়ে আসে সেটির সঙ্গে ১ লক্ষ ডলার প্রাপ্তির লটারির নম্বর মিলে যায়। প্রাথমিকভাবে এই মোটা অঙ্কের লটারি প্রাপ্তিটা বিশ্বাসও করতে পারছিলেননা হিকস। তবে যখন বুঝতে পারেন তখন তিনি আনন্দের সপ্তম গগনে।

প্রসঙ্গত মার্কিন ১ লক্ষ ডলার মানে ভারতীয় মুদ্রায় তা ৮৩ লক্ষ টাকার কিছু বেশি। আপাতত তাঁর শহরে একটি বাড়ি কিনতে এই টাকা ব্যবহার করতে চান হিকস। বাঁ হাত চুলকানোর জেরে লটারির টিকিট কেটে এই প্রাপ্তির খবর বিভিন্ন সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button