State

শহর থেকে জেলা, মন্দিরে মন্দিরে ভক্তের ভিড়

নতুন বছরে আজ সকাল থেকেই মানুষের ঢল নেমেছে মহানগরীর বুকে। গতকাল রাতে নতুন বছরের শুভেচ্ছা বিনিময়ের পর অনেকেই রাত করে বাড়ি ফিরেছেন বা বাড়িতেই অনেক রাত পর্যন্ত পরিবার নিয়ে খুশিতে মেতেছেন। তাই পয়লার সকালের প্রথম সূর্যকিরণ দেখার সুযোগ অনেকেরই হয়নি। কিন্তু বেলা বাড়লে অনেকেই পরিবার নিয়ে বেরিয়ে পড়েছেন বছরের প্রথম দিনটা আনন্দে খুশিতে ভরিয়ে তুলতে। সে চিড়িয়াখানা হোক বা ইকো পার্ক, ভিক্টোরিয়া মেমোরিয়াল হোক বা নিক্কো পার্ক। শহরের এমন কোনও পর্যটন ক্ষেত্র নেই যেখানে মানুষের ঢল নামেনি। এদিন কিন্তু শুধু শহর বলে নয়, জেলার বিভিন্ন কোণাতেও মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতন।

অনেকে আবার বছরের প্রথম দিনের সকালে মন্দিরে পুজো দিয়ে বছর শুরু করেন। সারা বছর ভাল কাটার মনোবাঞ্ছা নিয়ে পুজো দেন। ফলে এদিন সকাল থেকে তারাপীঠ, কঙ্কালীতলা, দক্ষিণেশ্বর, কালীঘাট সহ বিভিন্ন মন্দিরে মানুষের ঢল। দক্ষিণেশ্বরে এদিন আবার কল্পতরু উৎসব পালিত হয়। সেই উপলক্ষে প্রতি বছরই পয়লা জানুয়ারি সেখানে তিল ধারণের জায়গা থাকে না।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

জেলায় জেলায় ছড়িয়ে থাকা বিনোদন ক্ষেত্রগুলিতেও এদিন ছিল চোখে পড়ার মতন ভিড়। আর ছিল বনভোজনের আয়োজন। যেখানেই সবুজে ঘেরা গাছ, খোলা প্রান্তর, নদী বা ঝিলের ধার মিলেছে সেখানেই দল বেঁধে মানুষ মেতে উঠেছেন পিকনিকে। বছরের প্রথম দিনটাকে সকলে মিলে চুটিয়ে উপভোগ করেছেন। মনের জন্য অনেকটা অক্সিজেন সঞ্চয় করে নিয়েছেন। ফের তো পরদিন থেকেই শুরু হয়ে যাবে দৈনন্দিন জীবন। সেই এক রুটিন বাঁধা জীবন।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *