National

পুজোয় আনন্দ করতে গিয়ে আকাশে ঝুলে রইলেন ২০ জন

পুজোর দিনগুলো সকলেই চান আনন্দে কাটাতে। অন্যদিনের চেয়ে একটু অন্যরকমভাবে। আর তা করতে গিয়ে ছোটরা সহ ২০ জন আকাশে ঝুলে রইলেন দীর্ঘ সময়।

পুজোর সময় সন্ধে কখন রাত হয় কেউ টেরও পান না। আনন্দ উদযাপন চলতে থাকে রাতেও। মেলা পেলে অনেকেই সেখানে আনন্দ করতে ঢুকেও পড়েন। পুজোর মধ্যে মেলায় আনন্দে মেতে ওঠা অবশ্যই বাড়তি পাওনা। তেমনই একটি মেলায় রাত ১১টা ১০ মিনিট নাগাদ হইচই পড়ে যায়।

বিপত্তি হয় একটি জায়ান্ট হুইল বা সহজ করে বললে যে বিশাল নাগরদোলাগুলি এখন অনেক উঁচুতে নিয়ে গিয়ে ঘুরিয়ে নামায় সেটিতে। তেমন জায়ান্ট হুইলে চড়ে বনবন করে উপর থেকে নিচে ঘুরছিলেন অনেকে। সেই নাগরদোলা আচমকাই স্তব্ধ হয়ে যায়।

অনেক চেষ্টা করেও সে গোলককে আর ঘোরানো সম্ভব হয়নি। এদিকে তখন নিচের দিকে যাঁরা ছিলেন তাঁদের নামিয়ে নেওয়া গেলেও উপরে ঝুলে থাকা মানুষজনকে নামানো যায়নি। অগত্যা দমকলে খবর দেওয়া হয়।

দমকল দ্রুত হাজির হয় দিল্লির নারেলা নামে এলাকার সুভাষ রামলীলা ময়দানের মেলা প্রাঙ্গণে। সেখানে নবরাত্রির মেলা চলছিল। মেলায় জায়ান্ট হুইলও ছিল বিনোদনের জন্য। সেই হুইল বন্ধ হয়েই বিপর্যয়।


অবশেষে দমকল এসে এক এক করে সকলকে উপর থেকে নামিয়ে আনে। মোট ২০ জনকে এভাবে উদ্ধার করা হয়। যাঁদের মধ্যে শিশুরাও ছিল।

হুইলটির যে অংশ দিয়ে পুরো যন্ত্রটিকে ঘোরানো হয় সেটি জ্যাম হয়েই বিপত্তি। তবে ঠিক কেন জ্যাম হয়ে গেল তা এখনও পরিস্কার নয়। সেটা জানার চেষ্টা চলছে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button