National

রাস্তার ওপর ২ পুলিশকর্মীর হাতাহাতি, কারণ শুনে অবাক সাধারণ মানুষ

যাঁরা রাস্তার ওপর অন্যদের হাতাহাতি করতে দেখলে তেড়ে আসেন, ২ জনকেই থামতে বলেন, সেই পুলিশকর্মীরাই ২ জনে রাস্তায় হাতাহাতি শুরু করে দিলেন।

সটান চলে গেছে পিচ বাঁধানো রাস্তা। রাস্তার ২ ধারে সবুজের কমতি নেই। লোকজনও যে খুব বেশি রাস্তায় রয়েছেন এমনটা নয়। সেখানেই ২ পুলিশকর্মী ঝগড়ায় লিপ্ত হয়ে পড়লেন। শুধু কি ঝগড়া! এরপর শুরু হল হাতাহাতি। পুলিশের হাতে থাকা দণ্ড যে সহকর্মীর ওপরই চলবে তা বোধহয় ওই পুলিশকর্মীও বুঝতে পারেননি।

লাঠি পেটা, কলার চেপে ধরা, হাত চেপে ধরে রাখা, একে অপরকে কলার ধরে টানাহ্যাঁচড়া। সবই চলতে থাকে প্রকাশ্য দিবালোকে স্থানীয় মানুষজনের সামনে। যা দেখে মানুষজনও অবাক হয়ে যান।

কিন্তু কেন ২ পুলিশে এই লড়াই? লড়াইটা শুরু হয় বেআইনিভাবে আদায় করা অর্থের ভাগ বাটোয়ারা নিয়ে। এটা বহু দিনের অভিযোগ যে একাংশের পুলিশকর্মী বেআইনিভাবে টাকা আদায় করে থাকেন। সেই টাকার ভাগ নিয়েই ঝগড়া শুরু হয়।

তারপর রাস্তার ওপরই শুরু হয়ে যায় মারামারি। যা কার্যত বিহার পুলিশের মাথা হেঁট করেছে। যেহেতু বিষয়টি নালন্দা জেলায় হয়েছে তাই নালন্দার এসপি ২ জনকেই শোকজ করেছেন। ২ পুলিশকর্মীকে পুলিশ কেন্দ্রে ফেরতও আনা হয়েছে।


এই হাতাহাতির ছবি আশপাশে থাকা অনেকেই ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় দিয়ে দেন। ফলে তা বিহার পুলিশের জন্য আরও অস্বস্তির কারণ হয়েছে।

সাধারণত রাস্তায় এমন হাতাহাতির ঘটনা ঘটলে পুলিশ এসে ২ জনকে সরিয়ে দেয়। এক্ষেত্রে ২ পুলিশকর্মীকে মারামারি করতে দেখে সাধারণ মানুষ এসে ২ জনকে ছাড়ায়। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button