Narendra Modi

পাশে মোদী, হুড খোলা জিপে কুর্তা-পাজামায় সবরমতী গেলেন জাপানের প্রধানমন্ত্রী

২ দিনের ভারত সফরে এদিন সস্ত্রীক আমেদাবাদে এলেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে। এর আগে জাপানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যাওয়ার পর থেকেই আবে-মোদী সম্পর্ক বেশ ঘনিষ্ঠ বলেই মত সকলের। সেই ছবি এদিন আরও পরিস্কার হল আমেদাবাদ বিমানবন্দরে। শিনজো আবেকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী। তিনি বিমান থেকে অবতরণ করতেই তাঁকে জড়িয়ে ধরেন মোদী। দুজনের কুশল বিনিময় হয় বিমানবন্দরেই। গার্ড অফ অনার দেওয়া হয় জাপানের প্রধানমন্ত্রীকে। তারপর হুডখোলা গাড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাশে দাঁড়িয়ে ৮ কিলোমিটার রাস্তা যান জাপানের প্রধানমন্ত্রী। সঙ্গে ছিলেন স্ত্রী আকি। রাস্তার দুধারে দাঁড়ানো বহু মানুষকে হাত নেড়ে অভিনন্দন জানান তিনি।

এদিন নজর কেড়েছে জাপানের প্রধানমন্ত্রীর পোশাক। কুর্তা, পাজামা, নেহেরু জ্যাকেটে একদম ভারতীয় লুক এনেছিলেন তিনি। যদিও সেটা যে যথেষ্ট ভেবেচিন্তে তা পরিস্কার। কারণ বিমানবন্দরে নামার পর এই পোশাক পরিবর্তন করেন শিনজো আবে। সবরমতী আশ্রমে পৌঁছনোর পর সেখানে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন আবে। ঘুরে দেখেন আশ্রম। তাঁকে বিভিন্ন বিষয় বুঝিয়ে দেন প্রধানমন্ত্রী মোদী। সবরমতী আশ্রমে কিছুক্ষণ কাটিয়ে সেখান থেকে দুই রাষ্ট্রনেতা হাজির হন ষোড়শ শতাব্দীতে তৈরি সিদি সঈদ নি জালি মসজিদে। সেখানেও বেশ কিছুক্ষণ কাটান তাঁরা। কাল তাঁদের ভারতের প্রথম বুলেট ট্রেনের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা।

About News Desk

Check Also

National News

লেকের ধারে মাটি খুঁড়ে উদ্ধার কিশোরের দেহ, গ্রেফতার প্রাণের বন্ধু

শুক্রবার সকালে বেঙ্গালুরুর একটি লেকের ধারের মাটি খুঁড়ে উদ্ধার হল ১৯ বছরের এক কিশোরের দেহ। দেহটি চটের বস্তার মধ্যে পোড়া ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *