National

তিরুপতি মন্দিরে ১ কোটি টাকা দান করলেন মুসলিম দম্পতি

সৎ উদ্দেশ্য পালনে ধর্ম যে কোনও বাধা হতে পারেনা তা ফের একবার প্রমাণ হল। হিন্দুদের অন্যতম মন্দিরে ১ কোটি ২ লক্ষ টকার চেক তুলে দিলেন মুসলিম দম্পতি।

ভারতের অন্যতম প্রধান ধর্মক্ষেত্র তিরুপতি। তিরুপতির তিরুমালা পর্বতের ওপর অধিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ্বর রূপে ভগবান বিষ্ণুর। শ্রী ভেঙ্কটেশ্বর স্বামী বাড়ি মন্দির লোকমুখে তিরুপতি মন্দির বা বালাজি মন্দির হিসাবেই বিখ্যাত।

বিশ্বের সবচেয়ে ধনী মন্দির বলা হয় এই তিরুপতি মন্দিরকে। মন্দির পরিচালনের জন্য রয়েছে একটি ট্রাস্ট। নাম তিরুমালা তিরুপতি দেবস্থানম। এই টিটিডি-র কর্মকর্তাদের হাতেই ১ কোটি ২ লক্ষ টাকার একটি চেক তুলে দিলেন এক মুসলিম দম্পতি।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

আবদুল গনি এবং নবীনা বানু মন্দিরে হাজির হয়ে এই অর্থ দান করেন। যার মধ্যে ১৫ লক্ষ টাকা যাবে শ্রী ভেঙ্কটেশ্বর আন্না প্রসাদম ট্রাস্টে। তিরুপতি মন্দিরে আগত ভক্তদের যেখান থেকে প্রতিদিন বিনামূল্যে খাওয়ানো হয়।

আর বাকি ৮৭ লক্ষ টাকা যাবে মন্দিরের শ্রী পদ্মাবতী গেস্ট হাউসের আসবাব তৈরি ও রান্নার সরঞ্জাম কেনার খরচ বাবদ। এই মুসলিম দম্পতি কিন্তু এক বিরল সৌহার্দ্যের স্বাক্ষর রাখলেন। মুছে দিলেন ধর্মের ভেদাভেদ।

এটাই অবশ্য প্রথম নয়। এর আগেও চেন্নাইয়ের ওই ব্যবসায়ী দম্পতি তিরুপতি মন্দিরে দান করেছেন। সেবার দিয়েছিলেন ৩৫ লক্ষ টাকার একটি রেফ্রিজারেটর ট্রাক। যাতে করে মন্দিরের প্রয়োজনীয় আনাজ নিয়ে যাওয়া, নিয়ে আসা হয়।

এবার দানের অঙ্ক ১ কোটি পার করল। প্রসঙ্গত ৪ দিন আগেই ভারতের অন্যতম শিল্পপতি মুকেশ আম্বানি তিরুপতি মন্দিরে দেড় কোটি টাকা দান করেছেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More