National

দেশলাইয়ের বাক্স থেকে শাড়ি বার করে মন্ত্রীকে উপহার দিলেন বয়নশিল্পী

একটা দেশলাইয়ের বাক্স। তার থেকে বেরিয়ে এল একটা আস্ত শাড়ি। শুনতে অবাস্তব মনে হলেও এটাই সত্যি। যা দেখে তাজ্জব খোদ মন্ত্রীও।

একটা দেশলাইয়ের বাক্স কত বড় হয় সে সম্বন্ধে কাউকে নতুন করে ধারনা দেওয়ার দরকার পড়েনা। সেই অপরিসর দেশলাই বাক্সের মধ্যে দেশলাই কাঠিই গাদাগাদি করে ধরে তো ১২ হাত শাড়ি! এ তো অবাক কল্পনা। কিন্তু সেটাই সত্যি হয়েছে।

মুখের দাবি নয়, রাজ্যের একাধিক মন্ত্রীকে সাক্ষী রেখে তা দেখিয়ে দিয়েছেন এক তরুণ বয়নশিল্পী। তিনি ওই দেশলাই বাক্সটি বা বলা ভাল শাড়ি ভর্তি দেশলাই বাক্সটি রাজ্যের মহিলা মন্ত্রীকে উপহার দেন একটি অনুষ্ঠানে। তবে তার আগে তা খুলে দেখান।

দেশলাই বাক্স থেকে শিল্পী নিজেই সেই সুতো জড়ানো শাড়িটি বার করেন। তারপর তা খুলে ফেলেন। নীল ও গোলাপি রংয়ের ওই শাড়িটি সিল্কের তৈরি। অত্যন্ত সূক্ষ্ম সিল্ক দিয়ে সেটি তৈরি করা হয়েছে।

শাড়িটি খোলার পর তা ৪ জনকে ধরতে হয় পুরোটা খুলে দেখানোর জন্য। একটা দেশলাই বাক্সের মধ্যে যে এমন একটা শাড়ি থাকতে পারে তা না দেখে সত্যিই বিশ্বাস করা কঠিন ছিল সকলের জন্য। পরে শাড়িটি ওই তরুণ বয়নশিল্পী নাল্লা বিজয় উপহার দেন মন্ত্রী সবিতা ইন্দ্ররেড্ডিকে।

তেলেঙ্গানার রাজন্যা সিরশিলা জেলার বাসিন্দা নাল্লা বিজয় পারিবারিক সূত্রেই বয়নশিল্পী। তিনি এই শাড়িটি ২ সপ্তাহ ধরে হাতে তৈরি করেছেন। যার বাজার দর ১২ হাজার টাকা।

তাঁর এই কাজের জন্য অনুষ্ঠানে উপস্থিত মন্ত্রীরা সকলেই তাঁকে অভিনন্দন জানান। তাঁকে সবরকম সাহায্যের প্রতিশ্রুতিও দিয়েছেন তাঁরা।

Show More

Leave a Reply

Your email address will not be published.