National

সানডে ফানডে মাটি করে দিল ওমিক্রন

ওমিক্রনের আতঙ্ক ছড়াচ্ছে। ক্রমশ মানুষের সঙ্গে প্রশাসনও এ নিয়ে আতঙ্কিত হয়ে পড়ছে। ফলে করোনার এই নয়া রূপকে রুখতে মানুষের জীবনের আনন্দে নেমে আসছে প্রশাসনিক বাধা।

অতিমারির নতুন ঢেউ আছড়ে পড়তে পারে অচিরেই। এই আতঙ্কে রয়েছে গোটা বিশ্ব। দক্ষিণ আফ্রিকায় প্রথম পাওয়া যাওয়ার পর অতি সংক্রামক এই করোনার প্রকার ক্রমশ ১৭টি দেশে থাবা বসিয়েছে। আস্তে আস্তে তা বিশ্বের অন্য দেশেও ছড়িয়ে পড়ার সম্ভাবনা তৈরি হচ্ছে।

এই পরিস্থিতিতে এক অজানা আতঙ্কের কারণে শীতের মজা মাটি হচ্ছে বিশ্বজুড়েই। সেই তালিকায় হায়দরাবাদের সানডে ফানডে উৎসবও বাতিল হল।

আগামী ৫ ডিসেম্বর এই সানডে ফানডে অনুষ্ঠিত হত হায়দরাবাদের ট্যাঙ্ক বান্দে। সেই চত্বর আগামী রবিবারে যান চলাচল মুক্ত রাখা হবে ঠিকই। তবে সেখানে সানডে ফানডে অনুষ্ঠিত হবে না। ওমিক্রন ছড়িয়ে পড়া রুখতেই এই ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন।

ভারতে এখনও ওমিক্রন সংক্রমণের খবর নেই। কিন্তু তার যে ভয়াবহতার কথা বিজ্ঞানীরা জানাচ্ছেন, তা থেকে দূরে থাকতে আগে ভাগেই ব্যবস্থা নেওয়া শুরু হয়ে গেছে।

হায়দরাবাদের হুসেন সাগর লেকের ধারে এই ট্যাঙ্ক বান্দ চত্বর মানুষের বিনোদনের অন্যতম স্থান হিসাবে পরিচিত। গত ৩ মাস ধরে প্রতি রবিবার জমে ওঠে এই চত্বর।

প্রতি রবিবার এখানে সানডে ফানডে নাম দিয়ে হয় কার্নিভাল। যাতে অংশ নেন তেলেঙ্গানার হায়দরাবাদের বহু বাসিন্দা। দিনটা আনন্দ করে কাটান তাঁরা।

উৎসবের মেজাজে সারা সপ্তাহের চাপ থেকে নিজেদের মুক্ত করেন। অক্সিজেন পান ফের একটা কর্মময় সপ্তাহ শুরুর। সেই সানডে ফানডে আপাতত স্থগিত করল প্রশাসন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button