National

ঘিঞ্জি শহরের কলেজে ঢুকল লেপার্ড, পাড়া থেকে উধাও কয়েকটি কুকুর

মানুষের ভিড়ে থিকথিক করছে চারধার। ঘিঞ্জি শহরের মাঝখানে একটি কলেজ। সেখানে যে কোনও বন্যপ্রাণি আসতে পারে তা এখন বিশ্বাস করতে পারছেন না অনেকে।

ঘিঞ্জি শহর বলতে যা বোঝায় ঠিক তাই। শহরের সেই ঘিঞ্জি এলাকার মাঝখানে রয়েছে একটি কলেজ। চারধারে বাড়িঘর, দোকানপাট। রাস্তায় গাড়ির ভিড়।

এমন জায়গায় বন্যপ্রাণিরা ঢোকার চেষ্টাও করে না। কিন্তু গত শনিবার রাতের একটি সিসিটিভি ফুটেজ সকলের মাথা ঘুরিয়ে দেয়।

কানপুরের মত ঘিঞ্জি শহরের মাঝে অবস্থিত বিক্রমাজিত সিং সনাতন ধর্ম ডিগ্রি কলেজের মধ্যে ঘুরে বেড়াচ্ছে একটি লেপার্ড। কলেজের মধ্যে তার নিশ্চিন্ত ঘোরাফেরা নজরে আসতেই দ্রুত প্রশাসনকে খবর দেয় কলেজ কর্তৃপক্ষ।

প্রশাসনের তরফে খবর দেওয়া হয় বন দফতরে। বন দফতরের কর্মীরা সেখানে হাজির হন। পুরো কলেজ ঘিরে ফেলেন তাঁরা। তারপর সেখানে পাতা হয় ফাঁদ।

প্রয়োজনে ঘুমপাড়ানি গুলি করার অনুমতিও নিয়ে নেন বন কর্মীরা। ফাঁদে না পড়লে যাতে লেপার্ডটিকে দেখা মাত্র ঘুমপাড়ানি গুলি করে তাকে কাবু করা যায় সেই ব্যবস্থা তৈরি রেখেছেন তাঁরা।

বিশেষজ্ঞেরা জানিয়েছেন, লেপার্ড এমনিতে খুব লাজুক প্রাণি। তাদের কেউ না আক্রমণ করলে তারা নিজের থেকে কাউকে আক্রমণ করতে যায়না। এমনকি নিজেদের লুকিয়ে রাখে সকলের নজর থেকে। এরা সাধারণত রাতে শিকারে বার হয়।

এদিকে কানপুরের নবাবগঞ্জ এলাকায় অবস্থিত ওই কলেজের আশপাশে যে পথ কুকুররা ছিল তাদের খোঁজ পাওয়া যাচ্ছেনা। মনে করা হচ্ছে এই কুকুরদের তার শিকার করেছে লেপার্ডটি।‌ — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button