National

সপ্তাহে ২ দিন শাহরুখ, বাহুবলীর বরাদ্দ স্কচ, গায়ে মাখে বাদাম তেল

সপ্তাহে ২ দিন দামি স্কচ ছাড়া তাদের চলে না। গায়ে প্রতিদিন মাখে বাদাম তেল। আর খাওয়া দাওয়ার তালিকা তো এলাহি বললেও কম বলা হয়।


সে শাহরুখ হোক বা বাহুবলী হোক বা লাভ রাণা, সকলেরই ওজন প্রায় ২ হাজার কেজি। লম্বায় সাড়ে ৭ ফুট, চওড়ায় ১৮ ফুট। এটা তো পরিস্কার হয়ে গেছে যে এটা মানুষের চেহারা নয়। আসলে এরা সকলেই মোষ।


তবে বছর ভর রীতিমত তোয়াজে থাকা এসব মোষ যে সে মোষ নয়। তাদের খাওয়া দাওয়ার বহর শুনলে চোখ কপালে ওঠে। প্রতিদিন ২৫ কেজি দুধ খায় এরা। সঙ্গে ২০টা ডিম আর ৩ কেজি শুকনো ফল। খড়-বিচালি এদের খাবার নয়।


এরসঙ্গে এদের প্রতি সপ্তাহে ২ বার ৩ হাজার টাকা দামের স্কচ খাওয়ানো হয়। কারণ রয়েছে তা খাওয়ানোর। এদের মালিকদের দাবি এতে এদের হজম শক্তি বাড়ে।

তবে এত কিছু খাওয়ার পর শরীরচর্চা তো দরকার। তাও করে এসব মোষেরা। এদের প্রতিদিন ৫ কিলোমিটার হাঁটা মাস্ট। তার সঙ্গে একটা সময় ধরে সাঁতার কাটা।


তোয়াজের খাওয়া, নিয়মিত শরীরচর্চা তো হল, আর সৌন্দর্য চর্চাটা বাকি থাকে কেন! সেটাও হয়। সারা গা যাতে মোলায়েম ও ঝলমলে হয় সেজন্য প্রতিদিন এদের মাখানো হয় বাদাম তেল।


শাহরুখ, বাহুবলী, লাভ রাণারা এসেছিল এবার হায়দরাবাদে অনুষ্ঠিত বার্ষিক সদর উৎসব মেলায়। এখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে এমন সব যত্নে থাকা মোষেরা এসে হাজির হয়।


বহু মানুষ হাজির হন এদের চাক্ষুষ করতে। গত বছর বড় করে না হলেও এবার মেলা কিন্তু ফের তার পুরনো চেহারায় ফিরেছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *