National

আপনার মত দাস নই, সিপিএম নেতাকে কটাক্ষ কংগ্রেস নেতার

সিপিএম নেতাকে সরাসরি দাস বলে কটাক্ষ করলেন এক কংগ্রেস নেতা। এভাবে সরাসরি দাস বলে ব্যাখ্যা করা নিয়ে রীতিমত হৈচৈ শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

মুখ্যমন্ত্রী বন্যা নিয়ন্ত্রণে ব্যর্থ। বন্যা পরিস্থিতি যেভাবে সামাল দেওয়ার দরকার ছিল তাও তিনি দিতে পারেননি। আর এসব দেখার পর তাঁরা চুপ করে থাকতে পারবেননা। তাঁরা সিপিএম নেতাদের মত মুখ্যমন্ত্রীর দাস নন। কেরালা কংগ্রেসের সভাপতি কে সুধাকরণ এভাবেই সরাসরি আক্রমণের পথে গেলেন।

ঘটনার সূত্রপাত কেরালার সাম্প্রতিক বন্যার ঘটনাকে সামনে রেখে। বন্যা নিয়ন্ত্রণ ও বন্যা পরিস্থিতি সামাল দেওয়ায় কেরালার পিনারাই বিজয়ন সরকার সম্পূর্ণ ব্যর্থ বলে আক্রমণ করেছিলেন সুধাকরণ। তার উত্তরে কেরালা সিপিএম-এর সম্পাদক এ বিজয়রাঘবন পাল্টা দেন।

বিজয়রাঘবন জানান, কংগ্রেস সেই সময় সমালোচনা করছে যখন রাজ্য এক কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে। এটা সমালোচনার সময় নয় বলেও মনে করিয়ে দেন তিনি।

তার উত্তর দিতে গিয়ে সুধাকরণ বলেন, তাঁরা প্রতিবাদ করবেনই। কারণ তাঁরা বিজয়রাঘবন বা অন্য সিপিএম নেতাদের মত মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের দাস নন।

সুধাকরণ আরও বলেন, বিজয়রাঘবন যদি দাস না হতেন তাহলে তাঁর মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসা করা উচিত ছিল যে বন্যা নিয়ন্ত্রণ করতে ও বন্যা পরিস্থিতি সামাল দিতে প্রয়োজনীয় ব্যবস্থা কীভাবে নিতে হবে তা জানতে কোটি কোটি টাকা খরচ করে সুইৎজারল্যান্ডে তিনি গেলেন কেন?

সুধাকরণ আরও বলেন, পিনারাই বিজয়ন সরকার এখনও ২০১৮ সালে কেরালার ভয়ংকর বন্যায় প্রাণ হারানো মানুষজনের পরিবারকে ১০ হাজার টাকা করে দিয়ে উঠতে পারেনি। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button