National

রামের নাম করতে করতে স্টেজেই মৃত অভিনেতা

রামের নাম করে ডাকতে ডাকতে স্টেজেই মৃত্যু হল এক অভিনেতার। ঘটনায় হতচকিত হয়ে পড়েন সহ অভিনেতারা। দর্শকরাও এই ঘটনায় হতবাক।

দশেরা উপলক্ষে উত্তর ভারতের বিভিন্ন প্রান্তে রামলীলা অনুষ্ঠিত হয়। যেখানে রামায়ণের অংশ স্টেজে উপস্থাপিত করেন অভিনেতারা। সেখানে রাবণ বধও নাটকের মাধ্যমে তুলে ধরা হয়।

রামলীলা দেখতে স্থানীয় মানুষের ভিড় উপচে পড়ে। রামলীলা উপস্থাপিত করার জন্য সারাবছর নিজেদের তৈরি রাখেন অভিনেতারা। দশেরার দিন সন্ধেয় স্টেজ সাজিয়ে রামলীলা অনুষ্ঠিত হয়।

তেমনই একটি রামলীলায় দশরথের ভূমিকায় অভিনয় করছিলেন রাজেন্দ্র সিং নামে এক ব্যক্তি। ৬২ বছরের ওই বৃদ্ধ গত ২০ বছর ধরে রামলীলায় অংশ নিচ্ছেন এবং দশরথের ভূমিকাতেই অভিনয় করছেন।

উত্তরপ্রদেশের আফজলগড়ের হাসানপুর গ্রামে ওই রামলীলা তখন জমে উঠেছে। স্টেজে দশরথ তখন রামের নাম বলে চিৎকার করে ডাকছেন। শোকাতুর পিতার মুখ দিয়ে বনবাসে থাকা রামের নাম আকুতির সঙ্গে বেরিয়ে আসছে। দুরন্ত অভিনয়ে সকলকে বিমোহিত করে ফেলেছেন দশরথের ভূমিকায় অভিনয়রত রাজেন্দ্র সিং।

ঠিক সেই সময় রামকে ডাকতে ডাকতেই আচমকা তিনি স্টেজে লুটিয়ে পড়েন। রামলীলা বন্ধ হয়ে যায়। সব অভিনেতারা সকলে ছুটে যান রাজেন্দ্রর কাছে। পরে তাঁকে পরীক্ষার পর চিকিৎসকেরা জানিয়ে দেন মৃত্যু হয়েছে রাজেন্দ্র সিংয়ের। অভিনয় করতে করতেই রাজেন্দ্র সিং হৃদরোগে আক্রান্ত হন। সেখানেই মৃত্যু হয়।

এমন এক ঘটনায় দর্শকরাও হতবাক হয়ে যান। রাজেন্দ্র সিংয়ের দশরথের ভূমিকায় অভিনয় স্থানীয় মানুষের কাছে যথেষ্ট তারিফ পেত। অতটাই আবেগ দিয়ে অভিনয় করতেন তিনি। তাঁর মৃত্যুতে সকলেই শোকাহত। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button