National

ধুমধাম করে অনুষ্ঠিত হল রাস্তায় তৈরি গর্তের পুজো

রাস্তায় তৈরি হয়েছে বিশাল বিশাল গর্ত। তার ওপর দিয়েই সারাদিন যাতায়াত করছে গাড়ি। সেসব গর্তের এবার ধুমধাম করে পুজো করলেন মানুষজন।

রাস্তায় তৈরি হয়েছে বিশাল বিশাল গর্ত। পিচ উঠে গিয়ে মাটি বেরিয়ে পড়েছে। গাড়ি তার ওপর পড়ে লাফাচ্ছে। গতি শ্লথ করতে বাধ্য হচ্ছেন চালকরা। এমনই বেশকিছু গর্তের এবার পুজো হল। যাঁরা পুজো করলেন তাঁরা যথেষ্ট সম্ভ্রান্ত নাগরিক।

গর্তকে ফুল দিয়ে সাজানো হল। আলপনা কাটা হল। তারপর পুজো হল। রাস্তার মাঝখানে তৈরি গর্ত ঘিরেই হল এই পূজার্চনা। আশপাশ দিয়ে গাড়িতে যেতে গিয়ে অনেকেই অবাক হলেন। পরে বিষয়টি বুঝতে পেরে সমর্থনও জানালেন।

এই রাস্তার বিশাল বিশাল গর্ত পুজোর অভিনব আয়োজন হয়েছিল বেঙ্গালুরু শহরে। দেশের অন্যতম ব্যস্ত শহরে দীর্ঘদিন ধরেই রাস্তার হাল বেহাল।

এমনিতেই বেঙ্গালুরু শহরের যানজট বিখ্যাত। তার ওপর রাস্তায় তৈরি হওয়া বিশাল বিশাল গর্ত যানবাহনের গতি নষ্ট করছে। ক্ষতি করছে গাড়ির। অথচ প্রশাসন চুপ করে সব দেখছে। অন্ধ হয়ে আছে তারা।

রাস্তা দিনের পর দিন এমন অবস্থায় পড়ে থাকছে। তা সারানোর নাম নেই, এমনই অভিযোগ যাঁরা এই পুজোর আয়োজন করেছেন তাঁদের।

কর্ণাটকের স্টেট মোটোরিস্ট অ্যাসোসিয়েশন-এর তরফে প্রশাসনের চোখে আঙুল দিয়ে পরিস্থিতি বোঝাতেই এই রাস্তার গর্ত পুজোর আয়োজন করা হয়েছিল।

সংগঠনের তরফে ৩০ অক্টোবর পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে। তারমধ্যে সব রাস্তার গর্ত সারাই হলে ভাল। নাহলে তারা তারপর ওয়ার্ড ধরে ধরে সব রাস্তার গর্ত পুজো শুরু করে দেবে বলে জানিয়েছে।

এটাই ক্ষোভ ও প্রতিবাদের ভাষা হিসাবেও জানিয়ে দিয়েছেন সংগঠনের সদস্যরা। দশেরাকে সামনে রেখেই এই গর্ত পুজো হয় বেঙ্গালুরুর চালুক্য সার্কেলে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button