National

নদীর জল বাড়ছে, বন্ধ করে দেওয়া হল ২টি ব্রিজ

নদীর জল বাড়তে থাকায় বন্ধ করে দেওয়া হল ২টি ব্রিজ। যানবাহন সম্পূর্ণ স্থগিত হয়ে গেছে। যার জেরে প্রবল যানজট তৈরি হয়েছে।

টানা বৃষ্টির জেরে অনেক নদীই নদী ফুঁসছে। নিম্নচাপের জেরে বৃষ্টিও হয়ে চলেছে। এদিকে জল বাড়তে থাকায় জলাধারগুলিতেও জল ক্রমশ বিপদসীমার কাছে পৌঁছে যাচ্ছে।

জলাধারের ক্ষেত্রে ঝুঁকি নেওয়া অসম্ভব। তাই সেখান থেকে জল ছাড়তে বাধ্য হচ্ছে কর্তৃপক্ষ। তা মিশছে নদীর জলে। এতে বৃষ্টির জলে ফুঁসতে থাকা নদী আরও ভয়ংকর চেহারা নিচ্ছে।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

সেই জল এমনভাবেই বাড়ছে যে নদীর ওপর ব্রিজের কাছে পৌঁছে যাচ্ছে জলস্তর। ফলে ওই ব্রিজের ওপর দিয়ে যানবাহন চালানোর ঝুঁকি নিতে পারল না পরিবহণ দফতর। বন্ধ করে দেওয়া হল ২টি ব্রিজ।

ওসমান সাগর ও হিমায়ত সাগর, এই ২টি জলাধার থেকেই জল ছাড়া হচ্ছে। যে জল গিয়ে মিশছে মুসি নদীতে। হায়দরাবাদের কাছ দিয়ে বয়ে যাওয়া মুসি নদীর উপর দিয়ে যাওয়া ২টি ব্রিজ চাদেরঘাট কজওয়ে এবং মুসারাম ব্রিজ মুসির উথালপাতাল জলের কারণে বন্ধ করে দেওয়া হয়েছে।

শহরের প্রধান ২টি ব্রিজ বন্ধ হওয়ায় ঘুরপথে যাচ্ছে যানবাহন। আর তার জেরে প্রবল যানজটের সৃষ্টি হয়েছে। চাদেরঘাট, ওল্ড মালাকপেট, অম্বরপেট সহ আশপাশের সব রাস্তায় প্রবল যানজটের সৃষ্টি হয়েছে। যা মানুষের সমস্যার কারণ হয়েছে।

তবে সুরক্ষার কথা মাথায় রেখে ব্রিজ খুলতে রাজি নয় প্রশাসন। বরং নদীর ধারের বসতিগুলিকে সতর্ক করা হয়েছে। জল যেভাবে বাড়ছে তাতে মুসি নদীর জল যে কোনও সময়ে শহরে ঢুকতে পারে। পুরো পরিস্থিতির দিকে কড়া নজর রাখছে হায়দরাবাদ পুরপ্রশাসন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *