National

ব্যবস্থা না নিলে তালা ঝোলানো হবে তাজমহলের দরজায়, জানাল আরএইচপি

তাজমহলে তালা ঝুলিয়ে দেওয়ার হুমকি দিল রাষ্ট্রীয় হিন্দু পরিষদ ভারত। তাজমহলের পশ্চিম দিকের দরজায় বিক্ষোভেও শামিল হন এই সংগঠনের সদস্যরা।

এএসআই-এর এক আধিকারিকের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে তাজমহলে তালা ঝুলিয়ে দেওয়ার হুঁশিয়ারি দিল রাষ্ট্রীয় হিন্দু পরিষদ ভারত নামে একটি সংগঠন। তাজমহলের পশ্চিম দিকের দরজায় বিক্ষোভেও শামিল হন এই সংগঠনের সদস্যরা।

সেখানেই তাঁরা সাফ জানিয়ে দেন গত শনিবার কৃষ্ণের সাজে তাজমহলের প্রবেশ করতে চাওয়া এক ব্যক্তিকে দরজাতেই আটকে দেন এএসআই-এর এক আধিকারিক। অনেক চেষ্টা করেও সেদিন তাজমহলে ওই পোশাকে প্রবেশ করতে পারেননি তিনি।


মুহুর্তে পান আপডেট, Join আমাদের WhatsApp Channel

এর বিরুদ্ধেই প্রতিবাদে শামিল হয় ওই সংগঠন। সংশ্লিষ্ট এএসআই আধিকারিকের বিরুদ্ধে ২৪ ঘণ্টার বিরুদ্ধে পদক্ষেপ করতে হবে বলে চূড়ান্ত বার্তা দেওয়া হয়েছে। যদি তা না করা হয় তাহলে তারা তাজমহলের দরজায় তালা ঝুলিয়ে দেবে বলেও হুঁশিয়ারি দিয়েছে সংগঠন।

ঘটনার সূত্রপাত গত শনিবার। শ্রীকৃষ্ণের লীলাক্ষেত্র ব্রজভূমির জন্মাষ্টমী পালন দেখতে বহু মানুষ হাজির হয়েছিলেন বৃন্দাবন, মথুরায়। সেখান থেকে অনেকে আগ্রার তাজমহল দেখতে চলে আসেন।

এমনই এক ব্যক্তি কৃষ্ণের সাজে হাজির হন তাজমহলের দরজায়। সারা গায়ে নানা রঙের সাজ। রঙিন পোশাকে কত যে রঙের খেলা তা গুনে ওঠা মুশকিল।

National News
তাজমহলের সামনে শ্রীকৃষ্ণের সাজে সেই ব্যক্তি, ছবি – আইএএনএস

মাথায় অপূর্ব দর্শন রঙিন মুকুট। তেমনই তাঁর মুখে রঙের অলঙ্করণ। একবার নজর পড়লে নিমেষে চোখ সরানো মুশকিল। হাতে তাঁর একটি বাঁশি। সাক্ষাৎ শ্রীকৃষ্ণ সেজে তিনি সহজেই সকলের মনোযোগ আকর্ষণ করে নিয়েছিলেন তাজমহলের সামনে।

ওই ব্যক্তির কৃষ্ণের সাজে তাজমহলে প্রবেশে বাধা দেওয়ার বিরুদ্ধেই সংগঠনটির তরফে প্রতিবাদ জানানো হয়। যে এএসআই আধিকারিক ওই ব্যক্তিকে আটকান তাঁর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে।

এএসআই-য়ের তরফে জানানো হয়েছে, তাজমহলের মধ্যে ব্যক্তিগত কোনও বিজ্ঞাপন করা যাবেনা বা অনুমতি ছাড়া বিজ্ঞাপন হয় এমন কাজ করা যাবেনা। তাই ওই ব্যক্তিকে নিয়ম মেনেই আটকানো হয়েছিল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *